আজকের দিন তারিখ ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
/////হাইলাইটস///// নতুন সাজে সাজানো হচ্ছে রাজধানীর ধোলাইপাড়কে

নতুন সাজে সাজানো হচ্ছে রাজধানীর ধোলাইপাড়কে


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: জুন ১৮, ২০২১ , ১২:২৫ অপরাহ্ণ | বিভাগ: /////হাইলাইটস/////


দিনের শেষে প্রতিবেদক : রাজধানীর ধোলাইপাড় একটি ব্যস্ততম এলাকা। গুলিস্তান থেকে যাত্রাবাড়ী হানিফ ফ্লাইওভার পার হয়ে যে গোল চত্বরটি দেখতে পাওয়া যায় সেটিই ধোলাইপাড় চৌরাস্তা এলাকা। এটি ঢাকা থেকে দক্ষিণাঞ্চল যাওয়া মুল প্রবেশ ও বাহির হওয়ার পথ। বাংলাদেশের প্রথম ঢাকা-মাওয়া-ভাঙ্গা এক্সপ্রেসওয়ে ধোলাইপাড় চৌরাস্তা থেকেই শুরু হয়েছে। এটিই বাংলাদেশের প্রথম এক্সপ্রেসওয়ে যেখানে কোনো রকম প্রতিবন্ধকতা ছাড়াই দ্রুত গতিতে গাড়ি চালিয়ে দক্ষিণাঞ্চল যাওয়া যাবে। ধোলাইপাড় চৌরাস্তার উত্তরে যাত্রাবাড়ী, পশ্চিমে মিরহাজীবাগ, পূর্বে ধনিয়া ও দক্ষিণে জুরাইন পোস্তগোলা এলাকা।
ধোলাইপাড় চৌরাস্তার শোভাবর্ধনের জন্য এখানে বঙ্গবন্ধু ভাস্কর্য নির্মাণ করার পরিকল্পনা রয়েছে। তাই কাজের প্রয়োজনে চৌরাস্তাটির এক অংশ সাময়িক সময়ের জন্য বন্ধ রাখা হলেও এখন তা আবার খুলে দেওয়া হয়েছে। সেখানে কর্তব্যরত এ কর্মকর্তা জানান, এটি সময় সাপেক্ষ একটি কাজ। তাই জনগণের সমস্যার কথা চিন্তা করেই দ্রুত খুলে দেওয়া হয়েছে। তবে ভাস্কর্য স্থাপনের মুল জায়গাটি টিন দিয়ে ঘেরাও করা রয়েছে। সেখানে কাজ চলবে।
ধোলাইপাড় চৌরাস্তার বন্ধ অংশটি খুলে দেওয়ার ফলে এখন যানজট নেই বললেই চলে।
সেখানে একটি টিভি ফ্রিজের দোকানের ম্যানেজার সুমন দাস জানান, চৌরাস্তার একটি অংশ সাময়িক বন্ধ থাকায় বা এখন খুলে দেওয়ায় আমাদের বিকিকিনির কোনো সমস্যা হয়নি।
ধোলাইপাড় চৌরাস্তার আরেক মুল আকর্ষণ হলো হুবহু পাল তোলা নৌকা ডিজাইনের ফুটওভার ব্রিজ। ধোলাইপাড় চৌরাস্তা থেকে জুরাইনের দিকে ১০০ মিটার গেলেই চোখ আটকে যাবে পাল তোলা নৌকা দেখে। এই দৃষ্টিনন্দন স্থাপনাটি অবশ্যই বাংলাদেশের উন্নয়ের রোল মডেল বলা চলে।