আজকের দিন তারিখ ১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় দ্বিতীয় দিনেও রাজশাহীতে বাস চলাচল বন্ধ

দ্বিতীয় দিনেও রাজশাহীতে বাস চলাচল বন্ধ


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: মার্চ ২, ২০২১ , ১২:৩৫ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


রাজশাহী প্রতিনিধি : শেষ মুহূর্তে রাজশাহীতে একটি কমিউনিটি সেন্টারে বিএনপিকে স্বাধীনতার সূবর্ণ জয়ন্তীর বিভাগীয় সমাবেশের অনুমতি দিয়েছে পুলিশ। গত সোমবার রাতে নগরীর পাঠানপাড়ায় নাইস কনভেনশন সেন্টারে সমাবেশ করার অনুমতি দেয়া হয়।
এরআগে সোমবার সকাল থেকে বিএনপির বিভাগীয় সমাবেশ ঘিরে রাজশাহী থেকে সব রুটের বাস চলাচল বন্ধ করে দেয়া হয়েছিলো। দ্বিতীয় দিনেও জেলা ও আন্তঃজেলাসহ দূর পাল্লার সব বাস চলাচল বন্ধ রয়েছে। মঙ্গলবারে সকাল থেকে কোন বাস ছেড়ে যায়নি বা রাজশাহীতে কোনো বাস আসেনি। ফলে যাত্রীরা ব্যাপক ভোগান্তিতে পড়েছেন। বাস না পেয়ে পাশের জেলা ও আশেপাশের জেলার যাত্রীদের অতিরিক্ত ভাড়া গুনে অটোরিকশা ও থ্রি হুইলারে যেতে হচ্ছে। পথে পথে পুলিশের চেক পোস্ট বসানো হয়েছে।
এছাড়া শিরোইল বাসটার্মিনাল এলাকায় মহানগর যুবলীগের নেতাকর্মীদের মোটরসাইকেল নিয়ে অবস্থান নিতে দেখা গেছে। মহানগর বিএনপির সভাপতি ও সাবেক রাসিক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, বিএনপির বিভাগীয় সমাবেশের অনুমতি দেয়া হয়েছে কমিউনিটি সেন্টারে। তারা সাহেববাজার জিরোপয়েন্ট, গণকপাড়া মোড় ও সোনাদিঘী মোড়ে সমাবেশের অনুমতি চেয়েছিলেন। কিন্তু সোমবার রাতে কমিউন্টি সেন্টারে সমাবেশ করার অনুমতি দেয় পুলিশ। রাতে সেখানে মঞ্চ তৈরির কাজ করা হয়।
তিনি বলেন, সমাবেশ বানচাল করতে সরকার কৌশলে মালিক ও শ্রমিকদের দিয়ে সোমবার সকাল থেকে রাজশাহীর সকল রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছে। সমাবেশের আগে এর আগেও এ রকম করা হয়েছে। এর কারণ বিভাগীয় সমাবেশে যেন মানুষ না আসতে পারে। এটি বিএনপির বিভাগীয় সমাবেশ নস্যাৎ করার অপচেষ্টা বলেও দাবি করেন সাবেক মেয়র।
মহানগর পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত উপ-কমিশনার রুহুল কুদ্দুস বলেন, ব্যস্ততম এলাকাগুলোতে সমাবেশের অনুমতি চেয়েছিলো বিএনপি। কিন্ত সংঘাত এড়াতে ও জানমালের নিরাপত্তা দিতে কমিউনিটি সেন্টারে অনুমতি দেয়া হয়েছে। কমিউনিটি সেন্টারের ভিতরে লোক না ধরলে পাশে জায়গা আছে। সেখান থেকে তারা অবস্থান করে নেতাদের বক্তব্য শুনতে পারবেন।