আজকের দিন তারিখ ১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় দোকানপাট খোলার দাবিতে নিউমার্কেটে বিক্ষোভ

দোকানপাট খোলার দাবিতে নিউমার্কেটে বিক্ষোভ


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: এপ্রিল ৫, ২০২১ , ১২:৩৯ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


দিনের শেষে প্রতিবেদক :  স্বাস্থ্যবিধি মেনে লকডাউনের মধ্যেই দোকানপাট খোলার দাবিতে রাজধানীর নিউমার্কেট এলাকায় দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ করছেন স্থানীয় ব্যবসায়ীরা।সোমবার সকালে নিউমার্কেটের সামনে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন তারা। জানা গেছে, আজ সকালে নিউমার্কেট, গাউসিয়াসহ বেশ কয়েকটি মার্কেটের ব্যবসায়ীরা জড়ো হন। এ সময় পুলিশ বাধা দিলেও তারা সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। এ সময় তারা অবিলম্বে লকডাউন প্রত্যাহারের দাবি জানান।

ব্যবসায়ীরা বলছেন, আমাদের একটাই দাবি দোকানপাট খুলে দিতে হবে। সামনে রমজান ও ঈদ, পুরো বছরের এই সময়টার অপেক্ষায় থাকি। আমরা কিছুই জানতে চাই না, বুঝতেও চাই না। আমরা দোকানাপাট খুলতে চাই। পরিবার নিয়ে বাঁচতে চাই। ঢাকা মহানগর দক্ষিণ ব্যবসায়ী সমিতি ও গাউসিয়া মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি কামরুল হাসান বলেন, মার্কেট খেলার জন্য আমরা আন্দোলন চালিয়ে যাবো। আমরা চাই সরকার সীমিত পরিসরে হলেও মার্কেট খুলে দিক।

এর আগে রোববার দুপুরের পর অবিলম্বে লকডাউন প্রত্যাহার দাবিতে ব্যবসায়ীরা মিছিল বের করেছিলেন। প্রসঙ্গত, দেশে করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণ রোধে আজ (সোমবার) থেকে ৭ দিনের লকডাউনের ঘোষণা দিয়ে প্রজ্ঞাপন জারি করে সরকার।