আজকের দিন তারিখ ২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস দেশে ফিরলেও বাড়ি যাওয়া হয়নি সাকিব-মোস্তাফিজদের

দেশে ফিরলেও বাড়ি যাওয়া হয়নি সাকিব-মোস্তাফিজদের


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: জুলাই ২৯, ২০২১ , ১২:০৪ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে প্রতিবেদক : জিম্বাবুয়ের সফল সফর শেষে আজ (বৃহস্পতিবার) সকাল ৯টায় ঢাকায় ফিরেছে বাংলাদেশ দল। দেশে ফিরেও অবশ্য বাড়ি যাওয়া হয়নি ক্রিকেটারদের। বিমানবন্দর থেকে সরাসরি হোটেলে চলে গেছেন সাকিব-মোস্তাফিজরা। আজ থেকেই তাদের আরেকটি ‘বন্দি জীবন’ শুরু হচ্ছে। আগামী ৩ আগস্ট থেকে শুরু হবে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এজন্যই কোয়ারেন্টিন ও বায়ো বাবলে থাকা।
৮ বছর পর জিম্বাবুয়েতে গিয়ে দারুণ একটি সফর কাটিয়েছে বাংলাদেশ দল। মুমিনুল হকের নেতৃত্বে একমাত্র টেস্টে উড়িয়ে দেয় স্বাগতিক জিম্বাবুয়েকে। এরপর তামিম ইকবালের নেতৃত্বে তিন ম্যাচের ওয়ানডে সিরিজও ৩-০ ব্যবধানে জিতেছে বাংলাদেশ। শেষে মাহমুদউল্লাহর নেতৃত্বে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে জেতে বাংলাদেশ।
করোনার কারণে এমনিতেই কঠোর জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থাকতে হয়েছে ক্রিকেটারদের। কঠিন এই সফর শেষেও মুক্তি মিলছে না বাংলাদেশ দলের ক্রিকেটারদের। কেননা অস্ট্রেলিয়ার সিরিজের জন্য জৈব সুরক্ষা বলয়ে থাকতে হচ্ছে। বাংলাদেশ সফরের জন্য ক্রিকেট অস্ট্রেলিয়া জুড়ে দিয়েছিল নানা শর্ত। সেই শর্তেরই একটি সিরিজ শুরুর ১০ দিন আগে থেকে কোয়ারেন্টিন থাকতে হবে ক্রিকেটারদের। কিন্তু বাবা-মায়ের অসুস্থতার খবরে ওয়ানডে সিরিজের আগে দেশে ফিরে আসা মুশফিক সেই শর্ত পূরণ করতে পারেননি। এজন্য অস্ট্রেলিয়া সিরিজ থেকে ছিটকে যেতে হয়েছে তাকে। এই উইকেটকিপার ব্যাটসম্যান ছাড়াও অস্ট্রেলিয়া সিরিজে খেলতে পারছেন না তামিম ইকবাল ও লিটন দাস। শ্বশুর ডেঙ্গুতে আক্রান্ত হওয়ায় গত মঙ্গলবার দেশে ফেরেন লিটন। জৈব সুরক্ষা বলয় ভেঙে ফেলায় অস্ট্রেলিয়া সিরিজে মাঠে ফেরার আর সুযোগ নেই তারা। এদিকে ইনজুরির কারণে ছিটকে গেছেন তামিম। আগামী ৮ সপ্তাহ রিহ্যাব প্রোগ্রামের মাধ্যমে ইনজুরি মুক্ত হবেন এই ওপেনার। সকালে বাংলাদেশ দল দেশে ফিরেছে, আর বিকালে আসছে অস্ট্রেলিয়া দল। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বিকাল ৪টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে অজিদের বহনকারী কোয়ান্টাস এয়ারওয়েজের চার্টার্ড বিমান। শর্তানুযায়ী বিমানবন্দরে নেমে ৮ নম্বর গেট দিয়ে সরাসরি টিম হোটেল ইন্টার কন্টিনেন্টালের উদ্দেশে রওনা হবে সফরকারীরা। হোটেলে তিন দিন কোয়ারেন্টিনে থেকে এরপর অনুশীলন শুরু করবে তারা। ৩ আগস্ট প্রথম ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশ-অস্ট্রেলিয়ার পাঁচ ম্যাচের সিরিজ। পরের চারটি ম্যাচ হবে ৪, ৬, ৭ ও ৯ আগস্ট।