আজকের দিন তারিখ ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাজনীতি দুর্নীতিতে ছেয়ে গেছে স্বাস্থ্য বিভাগ: ফখরুল

দুর্নীতিতে ছেয়ে গেছে স্বাস্থ্য বিভাগ: ফখরুল


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: জুন ২৮, ২০২০ , ৮:৩২ পূর্বাহ্ণ | বিভাগ: রাজনীতি


দিনের শেষে প্রতিবেদক : দেশের এই করোনা মহামারিতে সবচেয়ে ফ্রন্টলাইনে কাজ করার কথা ছিল স্বাস্থ্য বিভাগের। কিন্তু দেশের এই মহামারির সময়েও স্বাস্থ্য বিভাগে দুর্ণীতি ছেয়ে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ রোববার নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ের নিচ তলায় জাতীয়তাবাদী হোমিওপ্যাথি দলের উদ্যোগে ‘হোমিওপ্যাথিক করোনা ভাইরাস প্রতিশেধক ওষুধ’ বিতরণ অনুষ্ঠানে ভার্চুয়াল উদ্বোধন শেষে তিনি এ মন্তব্য করেন।
মির্জা ফখরুল বলেন, দেশের এই সময়েও দুর্নীতিতে ছেয়ে গেছে স্বাস্থ্য বিভাগ। আমাদের এই জাতির দুর্ভাগ্য যে এমন একটা সরকার এই দেশ শাসন করছে, যারা কোন নির্বাচিত সরকার নয়। যাদের কোন জবাবদিহিতা করতে হয় না। পার্লামেন্টে তারা যে বাজেট দিয়েছে সে বাজেটের আলোচনা হয়েছে মাত্র দুই তিন দিন। বিএনপির যে সকল সংসদ সদস্য রয়েছেন তারা একটি ভার্চুয়াল সংসদ করার জন্য প্রস্তাব দিয়েছিলেন কিন্তু সেটাও করা হয়নি।

বিরোধীদলের এমপিরা সংসদে বক্তব্য দিতে গেলে তাদের বাধা দেয়া হচ্ছে। এই চরম দুরবস্থার মধ্যে সারাদেশের মানুষ আজ অসহায় হয়ে গেছে। তারা কোন দিক নির্দেশনা খুঁজে পাচ্ছে না। সরকারের ভুল নীতির কারণে সমগ্র দেশে করোনা ছড়িয়ে পড়েছে। তিনি বলেন, করোনাভাইরাস নিয়ে সারাবিশ্বে একটা ভীতি একটা ত্রাস, একটা আতঙ্ক হিসেবে পুরো মানবজাতিকে গ্রাস করেছে। আমরা প্রতি মুহূর্ত্বে এই বিষয়টা নিয়ে অত্যন্ত উদ্বিগ্ন এবং চিন্তিত। এই রোগ কাকে কখন কিভাবে আক্রমণ করে এই কথা ভেবে। এই রোগকে মোকাবিলা করার জন্য সাধারণ চিকিৎসা ব্যবস্থা হিমিশিম খেয়ে যাচ্ছে। আপনারা দেখেছেন এই করোনা আক্রান্ত হয়ে এখন পর্যন্ত প্রায় ৫ লাখ মানুষ প্রাণ দিয়েছে। আমাদের দেশে আক্রান্ত হয়েছে প্রায় সোয়া লাখ মানুষ, মৃত্যু বরণ করেছে প্রায় দুই হাজারের কাছাকাছি সরকারি হিসাব মতে।
বাংলাদেশে চিকিৎসা ব্যবস্থার সিস্টেম একেবারেই ভেঙে পড়েছে উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, দেশের স্বাস্থ্য ব্যবস্থা একেবারেই লেজেগোবরে অবস্থা হয়ে গেছে। আমারা বরাবরই বলে আসছি সরকার এই স্বাস্থ্যখাতে চরম অবহেলা করার জন্যে, তাদের উদাসীনতার জন্যে এবং করোনা আক্রমণের পর থেকে তারা সঠিক সিদ্ধান্ত না নেয়ার কারণে, ভ্রান্ত নীতির কারণে বাংলাদেশে একটি করুণ অবস্থা সৃষ্টি হয়েছে। এখানে কারো কোন নিয়ন্ত্রণ নেই। দেশে যে স্বাস্থ্য অধিদপ্তর আছেন তারা একেক সময় একেক কথা বলছেন।