আজকের দিন তারিখ ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাজনীতি ঢাবিতে ছাত্রদলের মিছিলে ছাত্রলীগের হামলার অভিযোগ

ঢাবিতে ছাত্রদলের মিছিলে ছাত্রলীগের হামলার অভিযোগ


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: আগস্ট ২৯, ২০২১ , ১২:৩৩ অপরাহ্ণ | বিভাগ: রাজনীতি


ঢাবি প্রতিনিধি :  ঢাকা বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল ও সহ সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান রনিকে গ্রেপ্তারের প্রতিবাদ ও মুক্তির দাবিতে ছাত্রদলের মিছিলে ছাত্রলীগ নেতাকর্মীদের হামলার অভিযোগ উঠেছে। রোববার সকাল ১০.০০ টায় বিক্ষোভ মিছিলে এ হামলার ঘটনা ঘটে। বিষয়টি বাংলাদেশ জার্নালকে জানিয়েছেন ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন।

তিনি জানান, আমরা শহিদ মিনার এলাকা থেকে মিছিল নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শামসুন নাহার হল এলাকার সামনে এলে ছাত্রলীগের ধাওয়ার স্বীকার হই। হামলার নেতৃত্ব দিয়েছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। সে একটি গাড়ির ভিতরে ছিলেন। তার নেতাকর্মীরা আমাদের কে ধাওয়া করে ছত্রভঙ্গ করে দেয়। হামলায় ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা সদস্য সচিব আমানউল্লাহ আমানসহ ১৫ জনের বেশি নেতাকর্মী আহত হয়েছে বলে জানান তিনি।আহতরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসাধীন অবস্থায় রয়েছে বলে জানা গেছে।

আহতরা হলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সদস্য সচিব মো. আমান উল্লাহ আমান, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্ম আহবায়ক আশরাফুল ইসলাম খান আনিক, যুগ্ম আহবায়ক হাসান আল আরিফ, যুগ্ম আহবায়ক এবিএম ইজাজুল কবির রুয়েল, যুগ্ম আহবায়ক শরীফ, প্রধান যুগ্ম আহবায়ক আরিফুল ইসলাম, আহবায়ক সদস্য এস এম দিদারুল ইসলাম, আরিফুল ইসলাম আরিফ, ফারহান আরিফ, নাসির উদ্দিন শাওন, হাজী মুহম্মদ মহসিন হল ছাত্রদলের সভাপতি মো. ওমর ফারুক মামুন, শেখ মুজিবুর রহমান হল ছাত্রদলের সভাপতি গাজী মো. সাদ্দাম হোসেন, ফজলুল হক মুসলিম হল ছাত্রদলের সভাপতি মো. মাসুম বিল্লাহ্, সূর্যসেন হল ছাত্রদলের সাধারণ সম্পাদক আবু হান্নান তালুকদার, বিজয় একাত্তর হল ছাত্রদলের সহ সভাপতি আলমগীর হোসেন প্রমূখ বলে জানিয়েছেন ছাত্রদলের ঢাবি শাখার আহবায়ক রাকিবুল ইসলাম রাকিব।

হামলাকারীদের বিষয়ে জানতে চাইলে খোকন বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মী হলে চেনা যাইতো। এরা বেশিরভাগ ই মহানগর ছাত্রলীগের নেতাকর্মী বলে জানান খোকন। হামলার বিষয়ে জানতে চাইলে লেখক ভট্টাচার্য বলেন, ছাত্রলীগের কেউ ছাত্রদলের উপর হামলা করে নি। পুরো অভিযোগ ভিত্তিহীন। আমরা আমাদের ত্রাণ কার্যক্রম শেষ করে ফিরছিলাম এরকম মুহূর্তে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় আসতে তাদের মিছিল দেখা যায় এরকম সময়ে একটি আ্যম্বুলেন্সের হর্ণের আওয়াজ পাওয়া যায়। এবং তারা পলায়ন করে। ছাত্রলীগের কোন হামলার প্রশ্ন ওঠে না।