আজকের দিন তারিখ ২০শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস ‘ঠিক আছে, সমস্যা নাই’

‘ঠিক আছে, সমস্যা নাই’


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: জানুয়ারি ৫, ২০২১ , ১১:১৬ পূর্বাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে আসন্ন সিরিজে নেই নড়াইল এক্সপ্রেস মাশরাফি বিন মর্তুজা। এ নিয়ে মন খারাপ ভক্তদের। বিষয়টি নিয়ে অনেকেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মুন্ডুপাতও করছেন। তবে এই পেসার কী ভাবছেন?
ওয়েস্ট ইন্ডিজ সিরিজের দল ঘোষণা হলো মাত্রই, দেখছেন কি?
—দিছে তো ভালো হয়েছে।
আপনার সঙ্গে নাকি প্রধান নির্বাচক কথা বলেছে?
—ঠিক আছে, সমস্যা নাই।
এখন কি তবে ঘরোয়া ক্রিকেটেই খেলা চালিয়ে যাবেন?
—কিছুই জানি না।
গতকাল দুপুরে মুঠোফোনের ও প্রান্ত থেকে কয়েক শব্দে উত্তরগুলো দিয়েছেন মাশরাফি বিন মুর্তজা। এই কথোপকথনের মিনিট দশেক আগেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোম সিরিজের জন্য বাংলাদেশের ওয়ানডে ও টেস্টের প্রাথমিক দল ঘোষণা করেছিল বিসিবি। যেখানে ওয়ানডের ২৪ সদস্যের স্কোয়াডেও জায়গা হয়নি মাশরাফির। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে নির্বাচকদের সংবাদ সম্মেলন শেষ হওয়ার পর জড়তাহীন কণ্ঠে মাশরাফি জানিয়েছেন, দলে না থাকার বিষয়ে খুব বেশি কথা বলার নেই তার।
কয়েকদিন আগেই সংবাদমাধ্যমে প্রকাশিত বিসিবি সভাপতির বক্তব্যে আভাস মিলেছিল আসন্ন হোম সিরিজের দলে জায়গা হচ্ছে না নড়াইল এক্সপ্রেসের। তার পরও সিদ্ধান্ত নিতে গিয়ে অনেক আলোচনা করতে হয়েছে। হেড কোচ, অধিনায়ক, নির্বাচক, বোর্ডের কর্তাব্যক্তিরা মিলে সম্মিলিতভাবেই কঠিন সিদ্ধান্তটা নিয়েছেন।
গতকাল প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, ‘সবাই সম্মিলিতভাবে সিদ্ধান্ত নিয়েছে, এখানে কারো কোনো দ্বিমত ছিল না।’ সিদ্ধান্ত চূড়ান্ত করার আগে মাশরাফির সঙ্গেও কথা বলেছেন প্রধান নির্বাচক। গতকাল তিনি বলেছেন, ‘আমি কথা বলেছি তার (মাশরাফি) সঙ্গে। ওর সঙ্গে বিস্তারিত আলোচনা করেছি। আমার সঙ্গে ভালোই কথা হয়েছে। ভুল বোঝাবুঝির কিছু নাই।’ ঘরোয়া ক্রিকেটে খেলা চালিয়ে যাবেন বলে নান্নুকে জানিয়েছেন মাশরাফি। আগামীতে তার সুযোগ পাওয়া নিয়েও সুনির্দিষ্ট কিছু বলেননি প্রধান নির্বাচক। মূলত ২০২৩ বিশ্বকাপকে ঘিরে কোচ, নির্বাচক, অধিনায়কের পরিকল্পনায় নেই মাশরাফি। তাই ৩৭ বছর বয়সি এই পেসারকে ছাড়াই এগিয়েছেন নির্বাচকরা। প্রধান নির্বাচক বলেন, ‘আমাদের টিম ম্যানেজমেন্ট প্ল্যান দিয়েছে ভিশন-২০২৩, ঐ ভিশন মাথায় রেখে ম্যানেজমেন্টের সঙ্গে আমরা আগাচ্ছি।’ ২০০১ সালে অভিষেক হওয়া মাশরাফি টেস্ট খেলেন না ২০০৯ সাল থেকে, টি-২০ তে অবসর নিয়েছেন ২০১৭ সালে। দেশের হয়ে সর্বোচ্চ ২৭০ উইকেট পাওয়া ওয়ানডেতে খেলছিলেন শুধু। এবার প্রাথমিক দল থেকে বাদ পড়ায় এই ফরম্যাটেও তার শেষটা কার্যত দেখে ফেলেছেন নির্বাচকরা।