আজকের দিন তারিখ ৪ মার্চ, ২০২১, বৃহস্পতিবার, ১৯ ফাল্গুন, ১৪২৭
সর্বশেষ সংবাদ
/////হাইলাইটস///// ট্রেনের বগি লাইনচ্যুত: তদন্তে ৫ সদস্যদের কমিটি

ট্রেনের বগি লাইনচ্যুত: তদন্তে ৫ সদস্যদের কমিটি


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ৫, ২০২১ , ১:০৪ অপরাহ্ণ | বিভাগ: /////হাইলাইটস/////


দিনের শেষে ডেস্ক :  সিলেটের ফেঞ্চুগঞ্জে তেলবাহী ট্রেন দুর্ঘটনার কারণ জানতে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সকালে রেলওয়ের বিভাগীয় পরিবহন কর্মকর্তা মো. খাইরুল ইসলামকে প্রধান করে এ কমিটি গঠন করা হয়।শুক্রবার বেলা ১১টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন রেলওয়ে সিলেটের আরডিএম মো. সাদেক। তিনি জানান, আগামীকাল থেকে শুরু করে তিনদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার কথা বলা হয়েছে। লাইনচ্যুত বগি উদ্ধারকাজ শেষ হলেই তদন্ত কমিটি কাজ শুরু করবে বলে জানা গেছে।

এদিকে দুর্ঘটনার পর রাতে উদ্ধারকাজের ছোটখাটো কাজগুলো সারে রেলওয়ে কর্তৃপক্ষ। সকাল থেকে জোরেশোরে শুরু হয়েছে উদ্ধারকাজ। তবে কখন উদ্ধারকাজ শেষ হবে, কখন রেলযোগাযোগ স্বাভাবিক হবে, কেউ নির্দিষ্ট করে কিছু বলতে পারেনি। ঘটনাস্থলে থাকা কর্তব্যরত রেলকর্মীরা বলছেন, রেল যোগাযোগ স্বাভাবিক হতে ২৪ ঘণ্টা গড়াতে পারে।

এর আগে বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার দিকে ফেঞ্চুগঞ্জের মাইজগাঁও ও বিয়ালিবাজারের মধ্যিখানে গুতিগাঁও এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে। এতে ৭টি বগি লাইনচ্যুত হয়ে দুমড়ে-মুচড়ে যায়। ঘটনার পর থেকে সারাদেশের সাথে বন্ধ হয়ে গেছে সিলেটের ট্রেন যোগাযোগ।

এলাকাবাসী জানান, রাত ১২টার দিকে সিলেটগামী ওই ট্রেনটি ফেঞ্চুগঞ্জের মাইজগাঁও ও বিয়ালিবাজারের মধ্যিখানে গুতিগাঁও এলাকায় দুর্ঘটনার কবলে পড়ে। ট্রেনের ৮টি বগির মধ্যে ৭টি দুমড়ে-মুচড়ে যায়। ছড়িয়ে পড়ে ট্রেনে থাকা জ্বালানি। আশপাশের অনেক পুকুর-জলাশয়ে জ্বালানি ছড়িয়ে পড়েছে।