আজকের দিন তারিখ ১ মার্চ, ২০২১, সোমবার, ১৬ ফাল্গুন, ১৪২৭
সর্বশেষ সংবাদ
যুক্তরাষ্ট্র ট্রাম্পকে গোয়েন্দা তথ্য দেওয়া হবে না: বাইডেন

ট্রাম্পকে গোয়েন্দা তথ্য দেওয়া হবে না: বাইডেন


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ৬, ২০২১ , ১:১৬ অপরাহ্ণ | বিভাগ: যুক্তরাষ্ট্র


দিনের শেষে ডেস্ক : সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে রাষ্ট্রীয় কোনও গোয়েন্দা তথ্য দেওয়ার প্রয়োজন নেই বলে জানিয়েছেন জো বাইডেন। প্রথা অনুযায়ী, সাবেক মার্কিন প্রেসিডেন্টরা রাষ্ট্রীয় নিরাপত্তা তথ্য সম্পর্কে জেনে থাকেন।
শনিবার (৬ ফেব্রুয়ারি) আন্তর্জাতিক সংবাদ সংস্থা সিএনএন এমন একটি সংবাদ প্রকাশ করেছে। সিবিএসের নোরাহ ও’ডনেলের সঙ্গে এক সাক্ষাৎকারে প্রেসিডেন্ট জো বাইডেনকে জিজ্ঞাসা করা হয়েছে, প্রথা অনুযায়ী সাবেক মার্কিন প্রেসিডেন্টরা রাষ্ট্রীয় নিরাপত্তা তথ্য পেয়ে থাকেন। ডোনাল্ড ট্রাম্প এক্ষেত্রে কোনও গোয়েন্দা তথ্য পাবেন কিনা। উত্তরে মার্কিন প্রেসিডেন্ট বলেছেন, আমি মনে করি না তিনি কোনও তথ্য পাবেন।
ট্রাম্পকে রাষ্ট্রীয় গোয়েন্দা তথ্য দিলে কী ঘটতে পারে তার আশঙ্কা করা হলে বাইডেন বলেন, এ নিয়ে আমি উচ্চবাচ্য করতে চাই না। আমি কেবল মনে করি যে তাকে – গোয়েন্দা ব্রিফিংয়ের দরকার নেই। রাষ্ট্রীয় গোয়েন্দা তথ্য সরবরাহ করার মধ্য দিয়ে ট্রাম্পকে কী মূল্য দেওয়া হবে?’ ট্রাম্প এসব তথ্য ফাঁস করতে পারেন বলে সন্দেহের কথা জানান প্রেসিডেন্ট বাইডেন। বাইডেন প্রশাসনের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা সিএনএনকে আগেই বলেছিলেন যে ট্রাম্প এ মুহূর্তে গোয়েন্দা তথ্যের জন্য কোনও চিঠি দেননি। বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি জেন সাকি সিএনএনকে বলেছিলেন, গোয়েন্দা বিভাগ সাবেক প্রেসিডেন্টকে ব্রিফিংয়ের বিষয়টি সমর্থন করে। তবে ডোনাল্ড ট্রাম্পকে নিয়মিত গোয়েন্দা তথ্য দেওয়ার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।