আজকের দিন তারিখ ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস টিম হোটেলে মোস্তাফিজ, আইপিএল শেষে যোগ দিচ্ছেন সাকিব

টিম হোটেলে মোস্তাফিজ, আইপিএল শেষে যোগ দিচ্ছেন সাকিব


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: অক্টোবর ১০, ২০২১ , ১২:০০ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক : নতুন সূচি অনুযায়ী মাহমুদউল্লাহর দল বাংলাদেশ সময় রাত ৮টায় আরব আমিরাতের উদ্দেশে চার্টার্ড ফ্লাইটে ওমান ছাড়বে। আগের সূচিতে হলে একদিন কোয়ারেন্টিনের পর অনুশীলন করে ওয়ার্মআপ ম্যাচ খেলার সুযোগ পেতো বাংলাদেশ। কিন্তু আজ রাতে ফেরার কারণে সোমবার কোয়ারেন্টিন করেই মঙ্গলবার শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামতে হচ্ছে। এদিকে বাংলাদেশ শিবিরে যুক্ত হতে ইতোমধ্যেই আরব আমিরাতের টিম হোটেলে যোগ দিয়েছেন মোস্তাফিজুর রহমান। সাকিব আল হাসান অবশ্য আইপিএল শেষ করেই দলের সঙ্গে যোগ দেবেন। বাংলাদেশের এই দুই ক্রিকেটার আইপিএল খেলতে সেপ্টেম্বরের মাঝামাঝি আরব আমিরাতে গেছেন। রাজস্থান রয়্যালস আইপিএল থেকে ছিটকে যাওয়াতে মোস্তাফিজ এখন পুরোপুরি মুক্ত। অন্যদিকে কলকাতা নাইট রাইডার্সের প্লে অফ নিশ্চিত হওয়াতে সাকিব আরও কিছুদিন দলের সঙ্গী হচ্ছেন। ফলে আইপিএল খেলার জন্য বিসিবি থেকে ৬ অক্টোবর পর্যন্ত অনাপত্তিপত্র নেওয়া থাকলেও তিনি সেটি বাড়িয়ে নিয়েছেন।
এলিমিনেটর ম্যাচে সোমবার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে মাঠে নামবে কলকাতা। বাংলাদেশ অলরাউন্ডার এই ম্যাচ খেলতে কলকাতার সঙ্গেই রয়েছেন। এলিমিনেটর, কোয়ালিফায়ারের বাঁধা পেরিয়ে কলকাতা ফাইনালে উঠলে সাকিবও দলের সঙ্গে থাকবেন। সেক্ষেত্রে সাকিবকে ছাড়াই শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ খেলতে হবে মাহমুদউল্লাহর দলকে। তবে সোমবার কলকাতার আইপিএল যাত্রা শেষ হয়ে গেলে দুটি প্রস্তুতি ম্যাচ খেলতে বাধা থাকবে না সাকিবের।
বাংলাদেশ দল আজ আরব আমিরাতে পৌঁছে সোমবার কোয়ারেন্টিন করে ১২ অক্টোবর শ্রীলঙ্কার বিপক্ষে প্রস্ততি ম্যাচ খেলতে নামবে। প্রথম প্রস্তুতি ম্যাচ শেষে একদিন বিরতি দিয়ে ১৪ অক্টোবর আয়ারল্যান্ডের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ও টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে শেষ প্রস্তুতি ম্যাচ খেলবে। ১৫ অক্টোবর ওমানে ফিরে ১৬ অক্টোবর একবেলা অনুশীলনের পরই বিশ্বকাপ মিশন শুরু হবে লাল-সবুজ জার্সিধারীদের। ১৭ অক্টোবর স্কটল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের প্রথম ম্যাচ। ১৯ অক্টোবর স্বাগতিক ওমানের বিপক্ষে ম্যাচের পর ২১ অক্টোবর পাপুয়া নিউগিনির বিপক্ষে খেলবে। প্রথম পর্ব পার হতে পারলে পরদিনই আবার রওয়ানা দিতে হবে আরব আমিরাতের উদ্দেশে। সেখানে ২৫ অক্টোবর শারজাতে আফগানিস্তান ম্যাচ দিয়ে বাংলাদেশের ‘আসল’ বিশ্বকাপ শুরু হবে।