আজকের দিন তারিখ ২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার, ১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস টিকা ছাড়া টোকিও অলিম্পিকে যেতে পারবেন না বাংলাদেশিরা

টিকা ছাড়া টোকিও অলিম্পিকে যেতে পারবেন না বাংলাদেশিরা


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: মে ২৮, ২০২১ , ১১:২৩ পূর্বাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক : আগামী ২৩ জুলাই জাপানের টোকিওতে শুরু হওয়ার কথা রয়েছে অলিম্পিক গেমস। কিন্তু দেশটিতে করোনার প্রকোপ থাকায় গেমস বাতিলের কথা বলছেন খোদ জাপানিরাই। এরপরেও কর্তৃপক্ষ গেমস আয়োজনের ব্যাপারে অনড়। তবে অংশগ্রহণকারী অ্যাথলেট ও কর্মকর্তাদের বেশ কিছু কঠোর শর্ত দেওয়া হয়েছে আয়োজকদের পক্ষ থেকে। এরমধ্যে জাপানে প্রবেশের ক্ষেত্রে করোনার টিকা নেওয়া বাধ্যতামূলক করা হয়েছে। টিকা ছাড়া জাপানে প্রবেশ করা যাবে না কোনোভাবেই!
জাপান সরকারের এই নির্দেশনাকে সাধুবাদ জানিয়েছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ)। পাশাপাশি তারা এই নিশ্চয়তাও দিয়েছে যে, বাংলাদেশ থেকে অলিম্পিকে অংশ নিতে যাওয়া প্রত্যেক ক্রীড়াবিদ ও কর্মকর্তা দুই ডোজ টিকা নিয়েই সেখানে যাবেন। লিখিত আকারে তা বৃহস্পতিবার জাপানের কর্তৃপক্ষকে জানাতেও হয়েছে।
বৃহস্পতিবার বিওএ সহ-সভাপতি ও বাংলাদেশ কন্টিনজেন্টের শেফ দ্য মিশন শেখ বশির আহমেদ মামুন বাংলা ট্রিবিউনকে বলেছেন, ‘আমরা জাপানের আয়োজকদের লিখিত প্রতিশ্রুতি দিয়েছি যে বাংলাদেশ থেকে অলিম্পিকে অংশ নেওয়ার আগেই অ্যাথলেট ও কর্মকর্তারা করোনার টিকার দুই ডোজ নেবেন। করোনা মোকাবিলায় জাপান সরকারের সব নিয়ম-কানুন মেনে চলবে। তাছাড়া আমাদের জাপানে ঢুকতে দেওয়া হবে না। গেমসে অংশ নিতে পারবো না।’