আজকের দিন তারিখ ১৪ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় টঙ্গী প্রেসক্লাবে ভয়াবহ অগ্নিকাণ্ড

টঙ্গী প্রেসক্লাবে ভয়াবহ অগ্নিকাণ্ড


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: মে ৩, ২০২১ , ১:৩১ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


গাজীপুর প্রতিনিধি :  টঙ্গী প্রেসক্লাবে ভয়াবহ এক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। টঙ্গী ফায়ার স্টেশনের দুইটি ইউনিটের কর্মীরা প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নেভান। আগুনে বিভিন্ন মালামাল পুড়ে গেলেও কোনো হতাহতের ঘটনা ঘটেনি। সোমবার সকালে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে জানা গেছে।টঙ্গী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার ইকবাল হোসেন জানান, একতলা ভবনের টঙ্গী প্রেসক্লাবের উপর দিয়ে একই খুঁটিতে ডেসকোর উচ্চ ভোল্টেজের (ইলেভেন কেভি) এবং লো ভোল্টেজের ৪৪০ কেভি (এলটিআই) বিদ্যুতের লাইন চলে গেছে। সেই বিদ্যুতের লাইনের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে থাকতে পারে। পরে আগুন ক্লাব ভবনের সিড়ির উপড়ে থাকা টিনের ছাউনীতে লেগে তা দ্রুত ছড়িয়ে পড়ে।

সোমবার সকাল ৯টা ৮মিনিটে অগ্নিকাণ্ডের ঘটনার খবর পাওয়ার পরই আমাদের দুটি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নেভান। তবে কর্তৃপক্ষ বিদ্যুতের লাইন বন্ধ করতে দেরি হওয়ায় আমাদের আগুন নেভানোর কাজ শুরু করতে কিছু বিলম্ব হয়। টঙ্গী প্রেসক্লাবের সভাপতি এমএ হায়দার সরকার জানান, সকাল ৯টার দিকে ওই অগ্নিকাণ্ডের সূত্রপাত হলে স্থানীয় ফায়ার স্টেশনকে জানানো হয়। পরে দমকল কর্মীরা গিয়ে আগুন নেভান। অগ্নিকাণ্ডে টঙ্গী প্রেসক্লাবের চাল, ৫টি সিসি ক্যামেরা, দুটি এসি, একটি কম্পিউটার, একটি টিভিসহ বিভিন্ন সরঞ্জমাদি পুড়ে গেছে। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

ডেসকো’র টঙ্গী পূর্ব ডিভিশনের ডেপুটি কমপ্লিন সুপারভাইজার মো. রাশেদুল ইসলাম জানান, ঘটনাস্থল থেকে প্রথমে টঙ্গী প্রেসক্লাবে অগ্নিকাণ্ডের খবর দেয়া ডেসকোর অন্য (পশ্চিম) ডিভিশনে। পরে আমরা জানার সঙ্গে সঙ্গে বিদ্যুতের লাইন বন্ধ করে দেই। এতে হয়তো কয়েক মিনিট সময় লেগে গেছে।