আজকের দিন তারিখ ২৮ ফেব্রুয়ারি, ২০২১, রবিবার, ১৫ ফাল্গুন, ১৪২৭
সর্বশেষ সংবাদ
সারাবিশ্ব জাপানে করোনার নতুন ধরন প্রথম শনাক্ত

জাপানে করোনার নতুন ধরন প্রথম শনাক্ত


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ১, ২০২১ , ১২:৪১ অপরাহ্ণ | বিভাগ: সারাবিশ্ব


দিনের শেষে ডেস্ক :   জাপানে প্রথমবারের মতো করোনাভাইরাসের নতুন ধরন শনাক্ত হয়েছে বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। রোববার নিক্কেই পত্রিকার এক প্রতিবেদনে বলা হয়, সাইটামার পূর্ব প্রদেশে একটি কর্মক্ষেত্রে নিয়োজিত তিনজন নাগরিকের মধ্যে নতুন ধরনটি শনাক্ত হয়েছে। যারা ভাইরাসের নতুন ধরনে আক্রান্ত এক ব্যক্তির সংস্পর্শে এসেছিলেন। শনাক্ত হওয়া সবাই বর্তমানে চিকিৎসাধীন আছেন। এখন পর্যন্ত দেশটিতে ৬৪ জনের মধ্যে করোনাভাইরাসের নতুন ধরনটি শনাক্ত করা হয়েছে।

নতুন ভাইরাস শনাক্ত হওয়ার পর থেকে বিদেশি রাষ্ট্রের নাগরিকদের জন্য গত ২৮ ডিসেম্বর থেকে ৭ ফেব্রুয়ারি পর্যন্ত নতুন ভিসা দেওয়া বন্ধ করে দিয়েছে জাপানিজ কর্তৃপক্ষ। এখন শুধু জাপানের নাগরিক এবং দীর্ঘমেয়াদি ভিসাধারী বিদেশিরা যারা দেশটিতে স্থায়ীভাবে বসবাস করছেন তাদের এ অঞ্চলে প্রবেশের অনুমতি দেওয়া হচ্ছে।

গত ১৪ ডিসেম্বর যুক্তরাজ্যের স্বাস্থ্য ও সমাজসেবা সম্পর্কিত বিষয়ের সেক্রেটারি অব স্টেট ম্যাট হ্যানকক বলেছিলেন, ব্রিটিশ বিজ্ঞানীরা করোনাভাইরাসের নতুন একটি ধরন শনাক্ত করেছেন যেটি দক্ষিণ-পূর্ব ইংল্যান্ডে উচ্চ সংক্রমণের হারের পেছনে কারণ হিসেবে থাকতে পারে। হ্যানকক বলেন, প্রাথমিক বিশ্লেষণের সদ্য আবিষ্কৃত ভাইরাসের ধরনটি আগের যে কোনো ধরনের চেয়ে দ্রুত ছড়িয়ে পড়তে সক্ষম।

এরপর এক জরুরি সংবাদ সম্মেলনে ১৯ ডিসেম্বর প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছিলেন, করোনাভাইরাসের নতুন ধরনটি আগেরটির চেয়ে ৭০ ভাগ বেশি সংক্রামক হতে পারে।