আজকের দিন তারিখ ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাজনীতি জাতীয় পার্টি আর আওয়ামী লীগের সঙ্গে নেই: জিএম কাদের

জাতীয় পার্টি আর আওয়ামী লীগের সঙ্গে নেই: জিএম কাদের


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১৬, ২০২২ , ৪:৫৯ অপরাহ্ণ | বিভাগ: রাজনীতি


দিনের শেষে ডেস্ক :  জাতীয় পার্টি (জাপা) আর ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটে নেই বলে জানিয়েছেন দলটির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের। শুক্রবার (১৬ সেপ্টেম্বর) রাজধানীর মহানগর নাট্যমঞ্চে আয়োজিত বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের সম্মেলনে এ কথা জানান তিনি। জিএম কাদের বলেন, আওয়ামী লীগের সঙ্গে জাতীয় পার্টি এখন জোটে নেই। কাজেই ভাঙা গড়ার প্রশ্ন নেই। যেদিন থেকে আমরা বিরোধী দল হিসেবে কাজ করছি, সেদিন থেকেই আমরা আর আওয়ামী লীগে নেই, জোটে নেই। তিনি বলেন, আমরা একসঙ্গে নির্বাচন করেছি। বন্ধুত্বপূর্ণভাবে কাজ করেছি। আমাদের একটা ভালো সম্পর্ক ছিল, এখনো কিছুটা আছে।

জাপা চেয়ারম্যান বলেন, দেশ ও জাতির স্বার্থে ভালো কাজ করলে আমরা আওয়ামী লীগের সঙ্গে থাকতে পারি। কিন্তু আওয়ামী লীগ যদি গণমানুষের আস্থা হারিয়ে ফেলে, তাহলে ভবিষ্যতে আমরা তাদের সঙ্গে নাও থাকতে পারি। ইলেক্ট্রনিক ভোটিং মেশিনকে (ইভিএম) শান্তিপূর্ণ কারচুপির মেশিন আখ্যা দিয়ে তিনি বলেন, ইভিএমের মাধ্যমে গ্রহণযোগ্য নির্বাচন হবে না। কারচুপি করে সরকার যাকে চাইবে তাকেই পাস করিয়ে দিতে পারবে।

তবে নির্বাচন বর্জনের বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি বলে জানান জিএম কাদের। তিনি আরও বলেন, এটা অনেক কঠিন একটা সিদ্ধান্ত। রাজনৈতিক পরিস্থিতি আমাকে দেখতে হবে। জনগণকে বাঁচাতে হবে, নিজেকে বাঁচাতে হবে। তার জন্য সামনে আমরা অবস্থা, পরিবেশ বুঝে আমরা ব্যবস্থা নেবো।