আজকের দিন তারিখ ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাবিশ্ব জরুরি অবতরণ করল ইমরান খানের উড়োজাহাজ

জরুরি অবতরণ করল ইমরান খানের উড়োজাহাজ


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১২, ২০২২ , ২:৪৯ অপরাহ্ণ | বিভাগ: সারাবিশ্ব


দিনের শেষে ডেস্ক : পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে বহনকারী একটি উড়োজাহাজ দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে বলে জানিয়েছে দেশটির গণমাধ্যম। ডেইলি পাকিস্তান জানায়, কারিগরি ত্রুটির কারণে গত শনিবার ইমরানকে বহনকারী উড়োজাহাজটি জরুরি অবতরণ করে। দেশটির এআরওয়াই নিউজ টিভির খবরে বলা হয়, সরকারবিরোধী সমাবেশে যোগ দিতে একটি বিশেষ উড়োজাহাজে ইমরান গুজরানওয়ালা শহরে যাচ্ছিলেন। উড্ডয়নের পরপরই উড়োজাহাজটিতে কারিগরি ত্রুটি দেখা দেয়। উড়োজাহাজটির পাইলট নিয়ন্ত্রণ টাওয়ারের সঙ্গে যোগাযোগ করেন। তিনি নিরাপদে উড়োজাহাজটি অবতরণ করতে সক্ষম হন। জরুরি অবতরণের পর ইমরান সড়কপথে গুজরানওয়ালায় যান। গুজরানওয়ালায় গিয়ে তিনি সমাবেশ করেন।

তবে মাঝ  আকাশে ইমরানকে বহনকারী উড়োজাহাজে কারিগরি ত্রুটি দেখা দেয়ার কথা অবশ্য অস্বীকার করেছে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। দলটির নেতা আজহার মাশওয়ানিকে বলেন, উড্ডয়নের পর খারাপ আবহাওয়ার কারণে উড়োজাহাজটি ইসলামাবাদে ফিরে আসে। পিটিআইয়ের এই নেতা টুইট করে বলেন, উড়োজাহাজে কারিগরি ত্রুটির খবর ঠিক নয়।

গুজরানওয়ালার সমাবেশে ইমরান সরাসরি পাকিস্তান সেনাবাহিনীর উদ্দেশে বক্তব্য দেন। তিনি বলেন, পাকিস্তানের বর্তমান সরকারের অধীন দেশ ও অর্থনৈতিক অবস্থার আরও পতন ঘটলে তার জন্য তাদের দায়ী করা হবে। পিটিআইয়ের সঙ্গে সংহতি প্রকাশ করতে পাকিস্তানের জনগণকে দেশজুড়ে বিভিন্ন জায়গায় বেরিয়ে আসার আহ্বান জানান ইমরান।

উল্লেখ্য, গত ৯ এপ্রিল পাকিস্তানের জাতীয় পরিষদে বিরোধীদের আনা অনাস্থা ভোটে ক্ষমতাচ্যুত হন ইমরান। তাকে ক্ষমতাচ্যুত করার নেপথ্যে যুক্তরাষ্ট্রের ষড়যন্ত্র ছিল বলে অভিযোগ তার। ইমরান ক্ষমতাচ্যুত হওয়ার পর শাহবাজ শরিফের নেতৃত্বে দেশটিতে জোট সরকার গঠিত হয়।