আজকের দিন তারিখ ২৫ সেপ্টেম্বর, ২০২০, বৃহস্পতিবার, ১০ আশ্বিন, ১৪২৭
সর্বশেষ সংবাদ
বিনোদন চট্টগ্রামের ভবিষ্যৎ নক্ষত্র এম.এ. আলম শুভ

চট্টগ্রামের ভবিষ্যৎ নক্ষত্র এম.এ. আলম শুভ


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১৫, ২০২০ , ১১:০৭ পূর্বাহ্ণ | বিভাগ: বিনোদন


দিনের শেষে প্রতিবেদক : এম.এ. আলম শুভ একজন লেখক ,গীতিকার ও সাংবাদিক । চট্টগ্রাম জেলার চন্দনাইশ থানার অন্তগত হারলা গ্রামে জন্ম নেওয়া ছেলেটি লেখালেখিতে ঝুঁকে পড়ে । ক্লাস নাইনে থাকা সময় কবিতার লাইন লিখতে লিখতে একসময় সে গান লেখার প্রতি আগ্রহ জন্ম নেয় । তার লেখার প্রতি আগ্রহ তাকে সবসময় নাড়া দিতো মনে । যেকরে হোক তার গীতিকার হতেই হবে । শুরুতে সেই অনেক গান লিখলেও তা প্রকাশ করার মতো তেমন কোনো পরিচয় তার হয়ে উঠেনি সেসময় । ২০১৫ সালের শুরুর দিকে তার বাবার কলিগ প্রফুল্লা রঞ্জনের মাধ্যমে একদিন সেই চট্টগ্রামের একটি স্টুডিওতে যায় । প্রথমবারের মতো রেকোর্ডিং স্টুডিওতে পা রাখে তার বাবার কলিগের মাধ্যমে । সেখানে পরিচয় হয় চট্টগ্রামের একজন সিনিয়র শিল্পী মাহমুদ খানের সাথে । তার সাথে সাক্ষাৎ এর মাধ্যমে গানের জগতের স্বপ্ন দেখতে থাকেন তিনি । যদিও তার মাধ্যমে কোনো গানের কাজ না হলেও গান সম্পর্কে অনেক  ধারণা নিয়েছেন তার কাছে। এরপর শুরু হয় নিজের চেষ্টায় গান প্রকাশের জন্য ।

ঢাকার একজন মিউজিক ডিরেক্টর ও সংগীত শিল্পী মম রহমানের সাথে তার প্রথম কাজ হয় নিজের চেষ্টায় আর মেধার মাধ্যমে । তার মাধ্যমে প্রকাশিত হয় ‘একুশ তুমি” শিরোনামের একটি দেশের গান । প্রথম গানের মাধ্যমে সে স্বপ্ন দেখে আরো অনেক দূর এগিয়ে যাওয়ার । এরপর সে একের পর এক  কাজ করতে থাকে । সেই বছরই তার লেখা গান প্রকাশিত হয় বাংলাদেশের স্বনামধন্য অডিও প্রতিষ্ঠান সংগীতা থেকে ।‘এলোমেলো’ শিরোনামের গানটির সুর ও সংগীত আয়োজন করেন অনিম খান । আর গানটিতে কণ্ঠ দিয়েছেন এক জীবন খ্যাত গানের শিল্পী শহিদ ।এরপর আরো অনেক কাজ প্রকাশ হতে থাকে তার ।

২০১৬ সালে প্রকাশিত হয় তার লেখা জানে হৃদ্যয় শিরোনামের গান । যেটি প্রকাশিত হয়েছে স্বনামধন্য প্রতিষ্ঠান ঈগল মিউজিক থেকে । গানটিতে কণ্ঠ দিয়েছিলেন সময়ের জনপ্রিয় শিল্পী সাবরিনা সাবা ও শাকিল। গানটির সুর ও সংগীত করেছিলেন আভরাল সাহির । এরপর ঈগল ব্যানার থেকে প্রকাশিত হয় কতনা তোকে ভালোবাসি ও হৃদয় ছেঁড়া পাতা । গান দুটিতে কণ্ঠ দিয়েছেন স্যাম মিশু ও সাকী ।এরপর প্রায় অর্ধশত গান প্রকাশ করেন ২০১৮ সালের মধ্যেই । সিডি চয়েস মিউজিক থেকে প্রকাশিত হয়েছিলো শিবলু ও মুন এর গাওয়া আমার চোখে শিরোনামের একটি গান । এভাবে ২০২০ সালের মধ্যে একশ  এর বেশি গানের কাজ করেন তিনি । বাংলাদেশ ছাড়াও কলকাতায় কাজ করেছেন তিনি ।সম্প্রতি তার লেখা গান প্রকাশ পেয়েছে কলকাতায় । ভালোবেসেছি তাই হেরেছি গানটি ব্যাপক সাড়া ফেলেছে । এক মাসে যেটি ৬ লক্ষ এর বেশি মানুষ দেখেছে ।

তার লেখা জনপ্রিয় গানগুলো হলো জানে হৃদয় , কতনা তোকে ভালোবাসি ,আমার চোখে ,হারাতে চাই ,অনুমতি ,কাব্য , আড়ালে, প্রত্যাবর্তন , রুপকথা, জ্যামিতিক তুমি , নীলচে আকাশ ,মেঘকন্যা, ভালোবেসেছি তাই হেরেছি ,বৃষ্টি হয়ে সহ অসংখ্যা গান । এছাড়াও বেশ কিছু বিজ্ঞাপনেও গান লিখেছেন তিনি তার মধ্যে শাহী মেহেদী, মডার্ণ একটিভ কালার গোল্ড মেহেদি সহ বেশ কিছু থিম গান লিখেছেন যা বেশ জনপ্রিয়তাও পেয়েছে । গান লেখার পাশাপাশি থেমে নেই কবিতা ,গল্প উপন্যাস লেখা , সম্প্রতি ২০২০ বইমেলায় প্রকাশিত হয়েছে তার প্রথম উপন্যাস ‘নদীপাড়ের প্রেম’ । ঘাস্ফুল প্রকাশনী থেকে  প্রকাশ পাওয়া বেশ পাঠকপ্রিয়তাও পেয়েছে বইটি । এছাড়াও আগামি বইমেলার জন্য প্রস্তুত রেখেছেন আরো তিনটি বই এর পাণ্ডুলিপি । সামনের বছর বই গুলো প্রকাশ করার চিন্তা করেছেন তিনি ।

এছাড়াও তিনি একজন সাংবাদিক .২০১৮ সাল্ থেকে বিনোদন সাংবাদিকতা নিয়ে বেশ প্রসংশা কুড়িয়েছেন সংগীত মহলে । এছাড়াও নিজের ৩ তিনটি নিউজ পোর্টালের সম্পাদক ও প্রকাশক তিনি ।দ্যা শাইনিং নিউজ , দৈনিক প্রিয় চন্দনাইশ ও বিনোদন কাগজ পোর্টাল গুলোর প্রতিষ্ঠাতা তিনি । গানের পাশাপাশি সাংবাদিকতাকে পেশা হিসেবে নিয়ে দেশ ও দশের সেবা করতে চান তিনি । সামনে প্রকাশ পেতে যাচ্ছে তার লেখা ২০ টির বেশি গান । তার মধ্যে বাংলাদেশের জনপ্রিয় নাটক গুলোতেও থাকছে তার বিশেষ চমক ।কলকাতাতে প্রকাশ পেতে যাচ্ছে তার লেখা বেশ কিছু গান । তার ইচ্ছে বাংলাদেশ ও কলকাতার সমন্বইয়ে কাজ করার । ফিল্মের জন্য গান লেখার । চট্টগ্রামের ছেলে হলেও থেমে নেই তার এগিয়ে চলা ।নিজের প্রতিভা আর শ্রম দিয়ে এগিয়ে যাচ্ছেন আর মন জয় করে নিচ্ছে লাখো শ্রোতা ও পাঠকদের মন । একদিন তিনি হয়ে উঠুক চট্টগ্রামের ভবিষ্যৎ নক্ষত্র ।