আজকের দিন তারিখ ১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাবিশ্ব গাড়িতে গুলি চালিয়ে ৩ ফিলিস্তিনিকে হত্যা

গাড়িতে গুলি চালিয়ে ৩ ফিলিস্তিনিকে হত্যা


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: জুন ১৭, ২০২২ , ১:৫৩ অপরাহ্ণ | বিভাগ: সারাবিশ্ব


দিনের শেষে ডেস্ক :  আবারও অধিকৃত পশ্চিম তীরে ইসরায়েলি সেনাদের গুলিতে তিন ফিলিস্তিনি নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও আটজন। শুক্রবার (১৭ জুন) সকালে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্থানীয় গণমাধ্যমের বরাতে তুর্কিভিত্তিক ইংরেজি সংবাদমাধ্যম টিআরটি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। প্রতিবেদনে আরও বলা হয়, কীভাবে হতাহতের ঘটনা ঘটেছে তা মন্ত্রণালয় জানায়নি। তবে স্থানীয় সংবাদমাধ্যম প্রত্যক্ষদর্শীদের উদ্ধৃত করে বলেছে- ভোররাতে ইসরায়েলি সেনারা উত্তরের শরণার্থী শহর জেনিনে একটি গাড়িতে গুলি চালায় এবং তিন যাত্রীকে হত্যা করে।

তবে ফিলিস্তিনের রাষ্ট্রীয় টেলিভিশন জানিয়েছে, ইসরায়েলি সেনাদের গুলিতে নিহত তিন ফিলিস্তিনি হলেন-  বারা লাহলুহ, লাইথ আবু সারুর ও ইউসুফ সালাহ। অপরদিকে এ ঘটনার আগে ব্যাপক গুলি বিনিময়ের খবর পাওয়া গেছে। পরে সোশ্যাল মিডিয়ার ফুটেজে রক্তের দাগসহ একটি বুলেট বিদ্ধ গাড়ি দেখতে পাওয়া যায়। স্থানীয় বাসিন্দারা গাড়িটি দেখতে ভিড় করেছিলেন।

এ বিষয়ে তাৎক্ষণিক কোনো প্রতিক্রয়া জানায়নি ইসরায়েলি সেনাবাহিনী। তবে জেনিন হাসপাতালে নিহতদের মরদেহ নেওয়ার আগে শতাধিক বিক্ষুব্ধ বাসিন্দা জড়ো হয়েছিল। তারা ‘আল্লাহ মহান’ স্লোগান দেয় এবং প্রতিশোধ নেওয়ার আহ্বান জানায়।

১৯৬৭ সালে ৬ দিনের আরব-ইসরায়েল যুদ্ধের সময় পশ্চিম তীর দখল করে নেয় ইসরায়েল। এরপর থেকে বিভিন্ন দফায় সেখানে বসতি স্থাপন করেছে দেশটি। পশ্চিম তীরে বর্তমানে প্রায় ছয় লাখ ইসরায়েলি ইহুদির বাস। আন্তর্জাতিক আইন অনুযায়ী এটাকে অবৈধ বলে বিবেচনা করা হচ্ছে।