আজকের দিন তারিখ ৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় খালেদার বিদেশে চিকিৎসার স্মারকলিপি পরীক্ষা করে সিদ্ধান্ত

খালেদার বিদেশে চিকিৎসার স্মারকলিপি পরীক্ষা করে সিদ্ধান্ত


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: নভেম্বর ২৩, ২০২১ , ৫:২৯ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


দিনের শেষে ডেস্ক :   উন্নত চিকিৎসার জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মানবিক বিবেচনায় বিদেশে পাঠানোর দাবিতে আইনমন্ত্রীর কাছে স্মারকলিপি দিয়েছেন বিএনপিপন্থী আইনজীবীদের একটি প্রতিনিধি দল। মঙ্গলবার (২৩ নভেম্বর) বাংলাদেশ সচিবালয়ে আইন মন্ত্রণালয়ে ১৫ জন আইনজীবী আইনমন্ত্রী আনিসুল হকের সঙ্গে দেখা করে এই স্মারকলিপি দেন। জবাবে আইনমন্ত্রী বলেন, এটি তারা পরীক্ষা করবেন। এ নিয়ে আলোচনা করবেন। যতটুকু গুরুত্ব দিয়ে সিদ্ধান্ত নেওয়া যায়, সেভাবেই সিদ্ধান্ত নেওয়া হবে।

বিএনপিপন্থী আইনজীবীরা স্মারকলিপিতে বলেন, ফৌজদারি কার্যবিধির ৪০১{ ১} এর ধারা মতে সরকার যেকোনো সময় শর্তহীনভাবে নতুন প্রজ্ঞাপন জারি করে বা ৪০১ এর ৬ উপধারা মোতাবেক বিশেষ আদেশ দিয়ে খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার ব্যবস্থা করা যাবে। স্মারকলিপি পড়ে সেটা আইনমন্ত্রীর হাতে তুলে দেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্যসচিব মো. ফজলুর রহমান। এ সময় অন্য আইনজীবীরা উপস্থিত ছিলেন।

খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে পাঠিয়ে তাঁর সুচিকিৎসার দাবি জানাচ্ছে বিএনপি। এই দাবিতে দলটি গত শনিবার গণ অনশন কর্মসূচি পালন করে। এর দুদিন পর জাতীয় প্রেস ক্লাবের সামনে একই দাবিতে সমাবেশও করে দলটি।

এর আগে গত শনিবার আইনমন্ত্রী বলেন, খালেদা জিয়ার চিকিৎসার জন্য তাঁরা বিদেশ থেকে চিকিৎসক আনতে পারবে। যত বড় চিকিৎসক তারা আনতে চায়, আনতে পারে। সরকার এতে কোনো বাধা দেবে না। কিন্তু মনে রাখতে হবে, দেশের আইনে যা আছে, তার বাইরে গিয়ে সরকার কোনো কিছু করবে না।