আজকের দিন তারিখ ২৮ ফেব্রুয়ারি, ২০২১, রবিবার, ১৫ ফাল্গুন, ১৪২৭
সর্বশেষ সংবাদ
সারাবিশ্ব ক্ষমতা ছাড়ার পর প্রথম জনসমক্ষে আসছেন ট্রাম্প

ক্ষমতা ছাড়ার পর প্রথম জনসমক্ষে আসছেন ট্রাম্প


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ২২, ২০২১ , ১১:২২ পূর্বাহ্ণ | বিভাগ: সারাবিশ্ব


দিনের শেষে ডেস্ক :  হোয়াইট হাউজ ত্যাগের পর প্রথমবারের মতো জনসমক্ষে আসছেন ডোনাল্ড ট্রাম্প। আগামী রবিবার ফ্লোরিডার অরল্যান্ডোতে কনজারভেটিভ পলিটিক্যাল অ্যাকশন কনফারেন্সে ভাষণ দেওয়ার কথা রয়েছে তার। সিএনএন। সাবেক ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সকেও একই অনুষ্ঠানে বক্তব্য দেওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল। তবে পেন্স ওই আমন্ত্রণ গ্রহণে রাজি হননি। তবে সূত্র জানিয়েছে, আয়োজকরা এখন আশাবাদী যে, অনুষ্ঠানটিতে অংশগ্রহণের ব্যাপারে শেষ পর্যন্ত পেন্সের মনোভাব পরিবর্তন হতে পারে।

ট্রাম্প যুক্তরাষ্ট্রের রক্ষণশীল রাজনৈতিক ভাবাদর্শের মূল নেতা হিসেবে এখনও স্বীকৃত। প্রেসিডেন্ট হিসেবে চার বছরে যে রাজনীতি তিনি করেছেন এবং তার জেরে আমেরিকায় যে অস্থির অবস্থা তৈরি হয়েছে, তাতে স্বভাবতই তার জনপ্রিয়তা কমেছে। কিন্তু কার্যত যুক্তরাষ্ট্রের রক্ষণশীল রাজনীতিতে এখনও পর্যন্ত ট্রাম্পের কোনও বিকল্প দেখা যাচ্ছে না।

রক্ষণশীল রাজনীতি ও রিপাবলিকান পার্টির ভবিষ্যৎ নিয়ে কথা বলার পাশাপাশি ট্রাম্প এই সভায় অভিবাসন নিয়েও কথা বলতে পারেন বলে ধারণা করা হচ্ছে। অভিবাসনের মধ্য দিয়েই গড়ে উঠেছে আজকের আমেরিকা। বিশ্বের কাছে শক্তিশালী হয়ে ওঠার জন্য দেশটিতে অভিবাসীদের অবদানকে বড় করে দেখা হয়। তবে বরাবরই অভিবাসনবিদ্বেষী ট্রাম্প। তার সময়ে যুক্তরাষ্ট্রের সীমান্তে দেয়াল নির্মাণের কাজও শুরু হয়েছিল।