আজকের দিন তারিখ ২২ সেপ্টেম্বর, ২০২০, মঙ্গলবার, ৭ আশ্বিন, ১৪২৭
সর্বশেষ সংবাদ
স্পোর্টস ক্রিকেট দলের শ্রীলঙ্কা সফর এখন গভীর অনিশ্চয়তার মুখে!

ক্রিকেট দলের শ্রীলঙ্কা সফর এখন গভীর অনিশ্চয়তার মুখে!


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১৫, ২০২০ , ১১:৩৫ পূর্বাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে প্রতিবেদক : বাংলাদেশ ক্রিকেট দলের শ্রীলঙ্কা সফর এখন গভীর অনিশ্চয়তার মুখে। শর্তের বেড়াজালে সফর আটকে দিয়েছে খোদ শ্রীলঙ্কাই। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) শর্ত মেনে শ্রীলঙ্কা সফরে যেতে মোটেই রাজি নয়। সে কারণে টাইগারদের সফরটি এখন হবে কিনা সেটাই এখন বলতে পারছেন না বিসিবি প্রধান নাজমুল হাসান পাপনও।
জাতীয় দল, হাই-পারফরম্যান্স টিম ও কোচিং স্টাফ মিলিয়ে ৬৫ জনের বিশাল বহর যাওয়ার কথা শ্রীলঙ্কায়। কথা ছিল করোনা পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার তিন দিন পর থেকে অনুশীলনে নামতে পারবেন তামিম ইকবাল-মুশফিকুর রহিমরা। কিন্তু শর্ত জুড়ে দিয়েছে শ্রীলঙ্কা- ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে সবাইকে। এবং দলে ৩০ জনের বেশি সদস্য থাকতে পারবেন না।
এই শর্ত মেনে সফরে যেতে মোটেই রাজি নয় বাংলাদেশ। শ্রীলঙ্কা ক্রিকেটকে (এসএলসি) এমনটাই সাফ জানিয়ে দিয়েছে বিসিবি। সোমবার খবরটি নিশ্চিত করেছেন বোর্ড প্রধান নাজমুল হাসান।
বোর্ড প্রধান আরও জানিয়েছেন, শ্রীলঙ্কা সফর না হলেও দেশের ঘরোয়া ক্রিকেট খুব দ্রুতই ফিরবে। তবে সেটা কিভাবে ও কোন টুর্নামেন্ট দিয়ে দেশে ক্রিকেট ফিরবে সেটা অবশ্য পরিষ্কার করেননি তিনি।
বিসিবি’র এই অনড় অবস্থানের কথা পৌঁছে গেছে শ্রীলঙ্কান যুব ও ক্রীড়া মন্ত্রী নামাল রাজাপাকসের কানে। তাই তিনি এসএলসি’কে পরামর্শ দিয়েছেন দেশের কোভিড টাস্কফোর্সের সঙ্গে আলোচনা করে বাংলাদেশের বিষয়টি পুনর্বিবেচনা করতে।
চলতি মাসের শেষ দিকে শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা টাইগারদের। সেখানে মাসখানেক প্রস্তুতি নেওয়ার পরে অক্টোবরের শেষ থেকে শুরু হওয়ার কথা বাংলাদেশ-শ্রীলঙ্কার টেস্ট সিরিজ।