আজকের দিন তারিখ ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিনোদন কলকাতার রূপঙ্করের সঙ্গে বাংলাদেশের আফরোজা

কলকাতার রূপঙ্করের সঙ্গে বাংলাদেশের আফরোজা


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: আগস্ট ১, ২০২১ , ৯:৫০ পূর্বাহ্ণ | বিভাগ: বিনোদন


দিনের শেষে ডেস্ক :  প্রথমবারের মতো কলকাতার রূপঙ্কর বাগচীর সঙ্গে গাইলেন বাংলাদেশের কণ্ঠশিল্পী আফরোজা মোমেন। ‘তোমায় ছাড়া’ শিরোনামের এই গানে কণ্ঠ দেবার পাশাপাশি গানটির ভিডিওচিত্রেও রূপঙ্কর বাগচী ও আফরোজা মোমেন অংশ নিয়েছেন। ভিডিওটি চিত্রায়িত হয়েছে কলকাতা, গাজীপুর ও কক্সবাজারে। ওয়ালিদ আহমেদের কথা ও ভিডিও পরিচালনায় গানটির সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন রূপঙ্কর বাগচী। আর সাদামাটা প্রোডাকশনের ব্যানারে সাদামাটার ইউটিউব চ্যানেলে গানটি ভিডিওসহ মুক্তি পেয়েছে।

গানটি প্রসঙ্গে কলকাতার রূপঙ্কর বাগচী বলেন, বন্ধু দিবস উপলক্ষে বাংলাদেশে আমার ডুয়েট একটি গান মুক্তি পাচ্ছে জেনে ভালো লাগছে। আশা করছি, শ্রোতারা গানটি পছন্দ করবেন। শিল্পী আফরোজা মোমেন বলেন, পারিবারিকভাবে আমাদের বাসায় গানের চর্চা ছিল। বাবা মা গান পছন্দ করতেন। আমার মামা ছিলেন বাংলাদেশ বেতারের পরিচালক। সব মিলিয়ে গানের মাঝেই আমার বেড়ে ওঠা। কলকাতার রূপঙ্কর বাগচীর সঙ্গে এটিই আমার প্রথম গান। তার মতো একজন গুণী ও মেধাবী সঙ্গীতজ্ঞের সঙ্গে কাজ করতে পেরে আমি আনন্দিত। আশা করছি শ্রোতাদের কাছে গানটি ভালো লাগবে।

প্রসঙ্গত, কর্মজীবনে চিকিৎসক হলেও আফরোজা মোমেন সঙ্গীত চর্চা করছেন প্রায় একযুগ ধরে। ইতিমধ্যে তাঁর বেশ কয়েকটি গান ও মিউজিক ভিডিও দর্শকপ্রিয়তা পেয়েছে। ক্ল্যাসিকাল ঘরানার গান পছন্দ করলেও তিনি আধুনিক, নজরুল ও ফোক গানও করেন। খুব শীঘ্রই ঢাকা-কলকাতা মিলিয়ে আরও কিছু গান আসবে এই শিল্পীর।