আজকের দিন তারিখ ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাজনীতি করোনা নিয়ে সরকার ব্যবসা করছে: ফখরুল

করোনা নিয়ে সরকার ব্যবসা করছে: ফখরুল


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: এপ্রিল ৩০, ২০২১ , ২:০৩ অপরাহ্ণ | বিভাগ: রাজনীতি


দিনের শেষে প্রতিবেদক : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করে বলেছেন, সরকারের কারও কাছে জবাবদিহি নেই। জনগণের সঙ্গে সরকারের সম্পর্ক নেই। তাই আজকে করোনাভাইরাস নিয়ে সরকার ব্যবসা করছে। আজ শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে মির্জা ফখরুল এ অভিযোগ করেন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের পক্ষ থেকে ‘গুম-খুন-নির্যাতিত’ পরিবারকে ঈদের শুভেচ্ছা বিতরণে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে মির্জা ফখরুল অভিযোগ করে বলেন, শুধু একটা কোম্পানিকে সুবিধা দেওয়ার জন্য, দুর্নীতি করার জন্য সেটিকে (কোম্পানি) টিকা আনার অনুমতি দিয়েছে সরকার।
বিএনপির মহাসচিব বলেন, ‘দেড় বছর আগে আমরা বলেছি, একটা সোর্স (উৎস) থেকে যাতে ভ্যাকসিন আনা না হয়। কিন্তু সরকার নিজেদের স্বার্থে একটা সোর্স থেকেই ভ্যাকসিন আনতে চেয়েছিল।’ মির্জা ফখরুল বলেন, তাঁরা বলেছিলেন, বিকল্প হিসেবে চীন ও রাশিয়ার উৎসগুলো দেখা হোক। তখন সরকার তা করেনি। এত দিন পর আবার চীন ও রাশিয়ার সঙ্গে সরকার চুক্তি করছে। সরকারের উদ্দেশে বিএনপির মহাসচিব বলেন, সরকার ঘোলা করে পানি খায়। এদের হাত থেকে দেশকে রক্ষা করতে হবে। এদের হাত থেকে পরিত্রাণ পেতেই হবে। ‘গুম-খুন ও নির্যাতিত’ পরিবারের সদস্যদের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, ‘প্রতিবছর এ ধরনের অনুষ্ঠান আমাদের আবেগাপ্লুত করে। আপনাদের যে ক্ষতি হয়েছে, এই ক্ষতি পূরণ করার শক্তি আমাদের নেই। তা সম্ভবও নয়।’ ভুক্তভোগী পরিবারগুলোর সদস্যদের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, ‘প্রতিবছর আপনাদের সামনে যখন এভাবে উপস্থিত হই, নিজেদের অপরাধী মনে হয়। কারণ, এখন পর্যন্ত আমরা অবস্থার পরিবর্তন করতে পারিনি।’
মির্জা ফখরুল বলেন, ‘যে উদ্দেশ্যে আন্দোলন করছি, রাজনীতি করছি যে কারণে, আমাদের এই ছেলেরা আমাদের কাছ থেকে হারিয়ে গেছেন। লক্ষ্য তো একটাই, আমরা একটা গণতান্ত্রিক সমাজব্যবস্থা চাই। আমরা আমাদের অধিকারগুলোকে প্রতিষ্ঠিত করতে চাই।’
আওয়ামী লীগ সরকার রাষ্ট্রযন্ত্রের শক্তি ব্যবহার করে অধিকার কেড়ে নিয়েছে বলে অভিযোগ করেন বিএনপির মহাসচিব। তিনি বলেন, এই শক্তিকে সরিয়ে তাঁরা সত্যিকার অর্থে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে চান। এ জন্যই এত ত্যাগ, এত ব্যথা, এত বেদনা। বিএনপির মহাসচিব বলেন, ‘একটি ভয়াবহ ফ্যাসিস্ট শক্তি আমাদের সব অর্জন ধ্বংস করে দিয়ে মানুষের প্রতি মানুষের যে ভালোবাসা, সেগুলো নষ্ট করে দিয়ে, আমাদের স্বপ্নগুলো চুরমার করে দিয়েছে।’ মির্জা ফখরুল আরও বলেন, যে সরকার জোর করে ক্ষমতায় থাকে, তাকে টিকে থাকার জন্য কৌশল নিতে হয়। জনগণের সঙ্গে তাদের কোনো সম্পর্ক থাকে না। যেহেতু তারা জনবিচ্ছিন্ন থাকে, সে কারণে অত্যাচার-নির্যাতন-নিপীড়ন-হত্যা-গুম পর্যন্ত তাদের করতে হয়। গুম-খুনের জবাব সরকারকে দিতে হবে বলে হুঁশিয়ারি দেন বিএনপির মহাসচিব। তিনি বলেন, এর জবাব আওয়ামী লীগকেই দিতে হবে। যাঁরা গুম হয়ে গেছেন, নিখোঁজ হয়ে গেছেন, তাঁদের পরিবারের কাছে জবাব দিতে হবে। গোটা জাতির কাছে তাদের জবাব দিতে হবে।
অনুষ্ঠানে বিএনপির নেতা ইকবাল হাসান মাহমুদ ও মোহাম্মদ শাহজাহান বক্তব্য দেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় নেতা নাজমুল হাসান। আজ অনুষ্ঠানে আসা পরিবারগুলোকে ফুলের সঙ্গে খামে মোড়ানো অর্থ ঈদ উপহার হিসেবে দেওয়া হয়।