আজকের দিন তারিখ ৬ মার্চ, ২০২১, শনিবার, ২১ ফাল্গুন, ১৪২৭
সর্বশেষ সংবাদ
/////হাইলাইটস///// করোনা থেকে সুস্থ ৮ কোটি ছুঁই ছুঁই

করোনা থেকে সুস্থ ৮ কোটি ছুঁই ছুঁই


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ১১, ২০২১ , ১১:০১ পূর্বাহ্ণ | বিভাগ: /////হাইলাইটস/////


দিনের শেষে ডেস্ক :  প্রাণঘাতী করোনার তাণ্ডবে বিপর্যস্ত বিশ্ব। এখন পর্যন্ত এই ভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যুর সংখ্যা ২৩ লাখ ৬৪ হাজার ছাড়িয়েছে। সংক্রমিত হয়েছে ১০ কোটি ৭৮ লাখ ৫১ হাজারেরও বেশি মানুষ। তবে সুস্থতার সংখ্যাও বাড়ছে উল্লেখযোগ্যহারে। করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার পর্যন্ত বিশ্বে করোনায় সংক্রমিত হয়েছেন ১০ কোটি ৭৮ লাখ ৫১ হাজার ৫৯৩ জন এবং মৃত্যু হয়েছে ২৩ লাখ ৬৪ হাজার ৮৮১ জনের। সুস্থ হয়েছেন ৭ কোটি ৯৮ লাখ ৫৪ হাজার ২০৫ জন।

পরিসংখ্যান অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত সংক্রমণ ও মৃত্যু সবচেয়ে বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২ কোটি ৭৮ লাখ ৯৭ হাজার ২১৪ জন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৮৩ হাজার ২০০ জনের। দেশটিতে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৭৮ লাখ ২৭ হাজারের বেশি মানুষ।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ১ কোটি ৮ লাখ হাজার ৭১ হাজারের বেশি মানুষ এবং মারা গেছেন ১ লাখ ৫৫ হাজার ৩৯৯ জন। তার বিপরীতে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৫ লাখ ৭১ হাজার ৬২৯ জন। তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৯৬ লাখ ৬২ হাজারের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ২ লাখ ৩৪ হাজার ৯৪৫ জনের এবং চিকিৎসায় সুস্থ হয়েছেন ৮৫ লাখ ৯৬ হাজার ১৩০ জন।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ৪০ লাখ ১২ হাজার ৭১০ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৭৮ হাজারের বেশি। দেশটিতে সুস্থ হয়েছ ৩৫ লাখ ১৬ হাজার ৪৬১ জন। পঞ্চম স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৩৯ লাখ ৮৫ হাজারের বেশি মানুষ। এর মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ১৪ হাজার ৮৫১ জনের এবং সুস্থ হয়ে উঠেছেন ২০ লাখ ১৮ হাজার ৮৪৪ জন।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ৩১ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৫ লাখ ৩৯ হাজার ১৫৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৮ হাজার ২৩৯ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৪ লাখ ৮৫ হাজার ২৯০ জন।