আজকের দিন তারিখ ১৪ আগস্ট, ২০২০, শুক্রবার, ৩০ শ্রাবণ, ১৪২৭
সর্বশেষ সংবাদ
রাজনীতি কমিটি বাতিলের দাবিতে স্বেচ্ছাসেবক দলের পদবঞ্চিতদের ঝাড়ু মিছিল

কমিটি বাতিলের দাবিতে স্বেচ্ছাসেবক দলের পদবঞ্চিতদের ঝাড়ু মিছিল


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: জুলাই ২৫, ২০২০ , ৯:১৪ অপরাহ্ণ | বিভাগ: রাজনীতি


দিনের শেষে প্রতিবেদক :  ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক দলের কমিটি বাতিলের দাবিতে ঝাড়ু মিছিল করেছেন সংগঠনটির পদবঞ্চিত অংশের নেতা-কর্মীরা। তাদের অভিযোগ, গত ২৩ জুলাই টাকার বিনিময়ে ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক দলের থানা কমিটি গঠন করা হয়েছে।শনিবার রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পদ না পাওয়া প্রায় শতাধিক নেতা-কর্মীরা বিক্ষোভ করেন। ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক দলের সকল থানার ব্যানার এই বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়।

মিছিলের ব্যানারে লেখা ছিল- ‘টাকার বিনিময়ে গঠিত সকল কমিটি বাতিল কর, করতে হবে’। এসময় বিক্ষোভ মিছিল থেকে পদবঞ্চিত নেতা-কর্মীরা ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক দলের সভাপতি ফখরুল ইসলাম রবিন এবং সাধারণ সম্পাদক কাজী রেজওয়ানুল হক রিয়াজের বিরুদ্ধে কমিটি বাণিজ্যের অভিযোগে বিভিন্ন স্লোগানে রাজপথ মুখরিত করে তুলেন।

বিক্ষোভ মিছিল শেষে ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক দলের কমিটি বাতিলের দাবিতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী কাছে স্মারক লিপি দেন পদবঞ্চিত অংশের নেতা-কর্মীরা।

এবিষয়ে কাফরুল থানা স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি গোলাম কিবরিয়া শিপু বাংলাদেশ জার্নালকে বলেন, সকলকে বাদ দিয়ে টাকার বিনিময়ে ফখরুল ইসলাম রবিন এবং কাজী রেজওয়ানুল হক রিয়াজ বহিরাগত, বহিষ্কৃত এবং আওয়ামী লীগের লোকদের কমিটিতে স্থান দিয়েছে। তাই আমরা রবিন ও রিয়াজের বহিষ্কার এবং সকল কমিটি স্থগিতের দাবিতে আজ প্রতিবাদ মিছিল করেছি। আর বিক্ষোভ মিছিল শেষে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী কাছে স্মারক লিপি দিয়েছি।

এবিষয়টি বিএনপি তদন্ত করে দেখবেন বলে পদবঞ্চিত নেতা-কর্মীদের রিজভী আশ্বাস দিয়েছেন বলেও জানান শিপু। জানতে চাইলে মোহাম্মদপুর থানা স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি মান্নান হোসেন শাহীন বাংলাদেশ জার্নালকে বলেন, সংগঠনকে শক্তিশালী করতে রাজনৈতিকভাবে যা যা করার দরকার তার সবকিছুই আমরা করেছি। এখন রবিন ও রিয়াজ টাকা নিয়ে তাদের মতো করে কমিটি দিয়েছেন। ফলে যারা দলের জন্য কাজ ও ত্যাগ স্বীকার করেছেন তারা সবাই বাদ পড়েছে। সেজন্য আজ আমরা বাধ্য হয়ে কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ করছি।