আজকের দিন তারিখ ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অর্থ ও বাণিজ্য উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন

উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: এপ্রিল ৫, ২০২১ , ১:১৯ অপরাহ্ণ | বিভাগ: অর্থ ও বাণিজ্য


দিনের শেষে প্রতিবেদক : লকডাউনের খবরে রবিবার পুঁজিবাজারে বড় পতন হলেও সোমবার (০৫ এপ্রিল) লকডাউনের প্রথম দিনে বড় উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন। এদিন পুঁজিবাজারের সব সূচক বেড়েছে। একই সাথে বেড়েছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।
জানা গেছে, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৮৮.৪৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ১৭৭.৪৮ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৬.৫৫ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৪৩.৫৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১১৮২.৭২ পয়েন্টে এবং ১৯৪৪.৬৫ পয়েন্টে।
আজ ডিএসইতে ২৩৬ কোটি ৬০ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ২৮৪ কোটি ৫৭ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৫২১ কোটি ১৭ লাখ টাকার।
ডিএসইতে আজ ৩২১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২৩১টির বা ৭১.৯৬ শতাংশের, শেয়ার দর কমেছে ১৪টির বা ৪.৩৬ শতাংশের এবং ৭৬টির বা ২৩.৬৮ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।
অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৫০.২৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৯৬৪.৫৯ পয়েন্টে। সিএসইতে আজ ১৮৫টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১২২টির দর বেড়েছে, কমেছে ২৭টির আর ৩৬টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১৬ কোটি ২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।