আজকের দিন তারিখ ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অর্থ ও বাণিজ্য ঈদের আগে কোনদিন কোনদিন ব্যাংক খোলা

ঈদের আগে কোনদিন কোনদিন ব্যাংক খোলা


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: মে ৭, ২০২১ , ১১:৫২ পূর্বাহ্ণ | বিভাগ: অর্থ ও বাণিজ্য


দিনের শেষে প্রতিবেদক : পবিত্র ঈদুল ফিতরের আগে আর মাত্র দুই দিন অফিস খোলা। এই দুই দিন খোলা থাকবে ব্যাংক। আগামী রোববার ও মঙ্গলবার ব্যাংকে লেনদেন করা যাবে। ১৪ মে যদি ঈদ হয়, তাহলে বুধবার (১২ মে) ও বৃহস্পতিবার (১৩ মে) কেবল পোশাক শিল্প ও রফতানি সংশ্লিষ্ট লেনদেন হয় এমন সব ব্যাংক শাখা খোলা রাখার কথা বলা হয়েছে।
জানা যায়, আগামী রোববার (৯ মে) ব্যাংক খোলা। পরদিন সোমবার (১০ মে) পবিত্র শবে কদরের ছুটি। এরপর ঈদের আগে মঙ্গলবার ব্যাংক খোলা থাকবে। এছাড়া ঈদের আগে তৈরি পোশাকশিল্পের কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা পরিশোধের জন্য এবং রফতানি বাণিজ্য অব্যাহত রাখতে ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত ব্যাংক শাখা ১৩ মে পর্যন্ত রাখতে বলেছে বাংলাদেশ ব্যাংক। বাংলাদেশ ব্যাংক বিশেষ নির্দেশনা দিলে গার্মেন্টস শ্রমিকদের বেতন-বোনাস দেওয়া উপলক্ষে সোমবারও ব্যাংক খোলা থাকতে পারে। তবে এ ব্যাপারে এখন পর্যন্ত কোনও সিদ্ধান্ত আসেনি।
এদিকে বাংলাদেশ ব্যাংকের নতুন নির্দেশনা অনুযায়ী, বৃহস্পতিবার থেকে সব ব্যাংকে লেনদেন চলবে সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত। গতকাল বুধবার পর্যন্ত ব্যাংকিং লেনদেন চালু ছিল সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত। ঈদের কারণে ব্যাংকে চাপ বাড়ায় ব্যাংকিং লেনদেনের সময় বাড়িয়েছে কেন্দ্রীয় ব্যাংক।