আজকের দিন তারিখ ১৮ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, ৪ঠা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস ৮ বছর আগের টুইট নিয়ে অভিষেক ম্যাচে বিপাকে ইংলিশ পেসার

৮ বছর আগের টুইট নিয়ে অভিষেক ম্যাচে বিপাকে ইংলিশ পেসার


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: জুন ৩, ২০২১ , ১১:১৯ পূর্বাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক : অভিষেক ম্যাচের দিনেই বিপাকে পড়েছেন ইংলিশ পেসার অলিভার রবিনসন। আট বছর আগে করা এক টুইটের কারণে সমালোচনার তীরে বিদ্ধ হচ্ছেন ইংল্যান্ড দলের এই নতুন সদস্য। বুধবার লর্ডসে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম রঙিন বল হাতে নিয়েই ২ উইকেট তুলে নিয়েছেন। কিন্তু আট বছর আগে তার করা এক টুইট প্রকাশ হওয়ায় অভিষেকের এই দুর্দান্ত পারফরম্যান্স ম্লান করে দিয়েছে। সমালোচকরা বলছেন, রবিনসনের সেই টুইটটি ছিল আপত্তিকর। এতে বর্ণবাদমূলক কথা বলা আছে । ২৭ বছর বয়সি এই ইংলিশ পেসারকে বর্ণবাদী আখ্যাও দিয়েছেন কেউ কেউ। খোদ ইংলিশ ক্রিকেট বোর্ডের (ইসিবি) কর্মকর্তারাও রবিনসনের এসব টুইট দেখে বিস্ময় ও হতাশা প্রকাশ করেছেন।
ইসিবির প্রধান নির্বাহী টম হ্যারিসন বলেন, ইংল্যান্ড পুরুষ দলের একজন খেলোয়াড়ের টুইটারে এমন সব বার্তা! আমি কতটা হতাশ হয়েছি তা প্রকাশ করার ভাষা নেই। যে কেউ বিশেষ করে নারীরা রবিনসনের ওই টুইটগুলো পড়লে ইংল্যান্ডের ক্রিকেট ও ক্রিকেটারদের সম্পর্কে যে ধারণা করবেন, সেটি সম্পূর্ণ অগ্রহণযোগ্য।
আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখার দিনেই বর্ণবাদী আখ্যা পেয়ে যারপরনাই বিধ্বস্ত ও বিব্রত রবিনসন। বিষয়টি সামনে আসার পর পরই নিজের অতীতের ভুল স্বীকার করেছেন এই ইংলিশ পেসার। ক্ষমাও চেয়েছেন। তার বক্তব্য নিয়ে ইতোমধ্যে একটি বিবৃতি দিয়েছে ইসিবি।
২৭ বছর বয়সি এ পেসার বলেন, আমার ক্যারিয়ারের সবচেয়ে বড় দিনে আট বছরেরও বেশি আগের বর্ণবাদী এবং লিঙ্গবাদী যে টুইটগুলো আজ সবার সামনে এসেছে আমি তা নিয়ে বিব্রত। আমি আমার সেসব টুইটের জন্য গভীরভাবে অনুতপ্ত ও লজ্জিত। ওই সময়টায় আমি নির্বোধ ও দায়িত্বজ্ঞানহীন ছিলাম। আমার মানসিকতা নিয়ে উদাসীন ছিলাম। কোনো বিষয়ের গভীরে যাওয়ার ব্যাপারে অক্ষম ছিলাম। এখন আর সেই নির্বোধ নই আমি। আমি এখন একজন মানুষ হিসেবে পরিণত হয়েছি। অতীতের এসব টুইটের জন্য সম্পূর্ণরূপে অনুতপ্ত আমি। আমি পরিষ্কার করে বলতে চাই— আমি বর্ণবাদী ও লিঙ্গবাদী নই।
তথ্যসূত্র: ইএসপিএন ক্রিকইনফো, দ্য গার্ডিয়ান।