আজকের দিন তারিখ ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাবিশ্ব ইন্দোনেশিয়ায় সমকামি যুগলকে প্রকাশ্যে বেত্রাঘাত

ইন্দোনেশিয়ায় সমকামি যুগলকে প্রকাশ্যে বেত্রাঘাত


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: জানুয়ারি ২৯, ২০২১ , ১:৩৭ অপরাহ্ণ | বিভাগ: সারাবিশ্ব


দিনের শেষে ডেস্ক :   ইন্দোনেশিয়া সমকামিতার শাস্তি হিসেবে দুই যুবককে প্রকাশ্যেই টানা ৮০ বার বেত্রাঘাত করা হয়েছে দেশটির আচে প্রদেশে। গত নভেম্বর মাসে একই ঘরে দুইজনকে অর্ধনগ্ন অবস্থায় দেখে ফেলেছিলেন তাদের বাড়ির মালিক। এরপরই প্রশাসনের কাছে খবর যায় এবং দুজনকেই গ্রেফতার করা হয়। বিবিসি। শেষ পর্যন্ত শরিয়ত আইন অনুযায়ী গতকাল বৃহস্পতিবার সকালে প্রকাশ্যেই তাদের বেত্রাঘাত করা হয়। দর্শক সারিতে হাজির ছিল তাদের পরিবারের সদস্যরাও। ছেলের উপর অত্যাচার দেখতে দেখতে জ্ঞান হারায় এক যুবকের মা। তারপরও ছাড় পাননি ওই দুই যুবক।

উল্লেখ্য, ইন্দোনেশিয়ায় সমকামিতা নিষিদ্ধ নয়। শুধুমাত্র সুমাত্রা দ্বীপের প্রান্তিক এলাকা আচে প্রদেশেই কার্যকর রয়েছে শরিয়ত আইন। যা শুধু স্থানীয় বাসিন্দা নয়, পর্যটকদের জন্যও কার্যকর। এ প্রসঙ্গে আচে প্রদেশের পাবলিক অর্ডার কর্মকর্তা হেরু ত্রিউইজানারকো জানান, আচে প্রদেশে ইসলামিক শরিয়ত আইন হলো শেষকথা। স্থানীয় বাসিন্দারাই শুধু নয়, পর্যটকদেরও এই আইন মেনে চলতে হবে।

এদিন, শুধু দুই সমকামী যুবক নয়, আরও কয়েকজনকে বেত্রাঘাত করে শাস্তি দেওয়া হয়েছে। তাদের কারও দোষ ছিল মদ্যপান, আবার কারও দোষ ছিল নারীদের সঙ্গে সাক্ষাৎ। একাধিকবার আচে প্রদেশের এই আইন নিষিদ্ধ করার দাবি জানানো হলেও তা নাকচ করা হয়েছে। অন্যদিকে, আচে প্রদেশের বহু মানুষই এই বেত্রাঘাত প্রথাকে সমর্থন করেন।