আজকের দিন তারিখ ২৩শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, রবিবার, ৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস ইতিহাস গড়ায় টাইগাররা পাচ্ছে বাড়তি পুরস্কার

ইতিহাস গড়ায় টাইগাররা পাচ্ছে বাড়তি পুরস্কার


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: জানুয়ারি ৫, ২০২২ , ৫:৩৬ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক :  নতুন এক ইতিহাস আজ রচনা করেছে বাংলাদেশ দল। নিউজিল্যান্ডের বিপক্ষে ৮ উইকেটে পাওয়া এই জয় বাংলাদেশের ক্রিকেটের জন্য সবসময় স্মরণীয় হয়ে থাকবে। এর আগে কখনোই নিউজিল্যান্ডে গিয়ে কোনো ম্যাচ জিততে পারেননি টাইগাররা। তাই এই জয়ের জন্য ক্রিকেট বোর্ডের নির্ধারিত উইনিং বোনাস পাবেন মুমিনুল হকরা। এর সঙ্গে তাদের বাড়তি পুরস্কার দেবার ভাবনায়ও আছে বিসিবি। খেলোয়াড়দের উৎসাহ দিতেই এই ভাবনা বলে জানান বাংলাদেশ ক্রিকেট অপারেশন্স বিভাগের নতুন চেয়ারম্যান জালাল ইউনুস। বুধবার মিরপুরে গণমাধ্যম কর্মীদের সঙ্গে কথা বলার সময় তিনি বলেন, আমাদের মাননীয় সভাপতি সাহেব ক্রিকেটারদের সঙ্গে কথা বলেছেন, টিম ম্যানেজম্যান্টের সঙ্গে কথা বলেছেন, সবাই বোনাস চাচ্ছিল। বোনাস তো থাকবেই, উইনিং বোনাসও তারা পাবে।

বাড়তি পুরস্কারের ভাবনার কথা জানান জালাল, দিস ইজ ন্যাচেরাল, খেললে স্বাভাবিকভাবে তারা উইনিং বোনাস পাবে। টেস্ট ম্যাচে বোনাস থাকবে। অতিরিক্ত কোনো বোনাস থাকবে কী না সেটা আমরা সিরিজটা শেষে আলাপ-আলোচনা করব।

এর আগেও মাঠের ক্রিকেটে বড় সাফল্যের জন্য বোর্ড থেকে বাড়তি পুরস্কার পেতো ক্রিকেটাররা। তবে এই প্রক্রিয়া দীর্ঘদিন ধরে বন্ধ আছে। কিন্তু এবার ম্যাচ জয়ের টিম থেকেই পুরস্কার বা বোনাস চেয়েছে বোর্ডের কাছে।

নতুন বছরের সূচনায় দুই ম্যাচ সিরিজের ম্যাচের প্রথম ইনিংসে কিউইদের ৩২৮ রানে আটকে দেয় বাংলাদেশ। পরে নিজেরা স্কোর বোর্ডে তোলে ৪৫৮ রান। এতে ১৩০ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে ব্ল্যাকক্যাপসরা। তবে টাইগার বোলারদের বোলিং তোপে সুবিধা করতে পারেনি স্বাগতিক শিবির। এবার অলআউট হয় ১৬৯ রানে। এতে ৪০ রানের লক্ষ্য দাঁড়ায় বাংলাদেশের সামনে। ম্যাচের পঞ্চম ও শেষ দিনে প্রথম সেশনেই ৮ উইকেট হাতে রেখেই জিতে যায় বাংলাদেশ।