আজকের দিন তারিখ ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় আকাশপথে চলাচল বন্ধ ১৪ এপ্রিল থেকে

আকাশপথে চলাচল বন্ধ ১৪ এপ্রিল থেকে


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: এপ্রিল ১২, ২০২১ , ১১:৪১ পূর্বাহ্ণ | বিভাগ: জাতীয়


দিনের শেষে ডেস্ক :  করোনার বিস্তার রোধে অভ্যন্তরীণ ফ্লাইটের পর এবার বন্ধ করা হচ্ছে আন্তর্জাতিক ফ্লাইটও। লকডাউন চলাকালে ১৪ থেকে ২০ এপ্রিল পর্যন্ত এক সপ্তাহ আন্তর্জাতিক ফ্লাইট চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। তবে পণ্যবাহী উড়োজাহাজ (কার্গো) ও বিশেষ ফ্লাইট চলাচল করতে পারবে। রোববার (১১ এপ্রিল) সন্ধ্যায় গণমাধ্যমকে এসব কথা জানিয়েছেন বেবিচকের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান।

এর আগে গত ৫ এপ্রিল থেকে শুরু হওয়া সাত দিনের লকডাউনে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল বন্ধ করে দেওয়া হয়। তবে ১২ ও ১৩ এপ্রিল বাংলাদেশ থেকে আন্তর্জাতিক পথে উড়োজাহাজ চলাচল করবে।  মফিদুর রহমান বলেন, ১২ ও ১৩ এপ্রিলে আন্তর্জাতিক রুটগুলোতে উড়োজাহাজ চলবে। ১৪ এপ্রিল ভোর থেকে আর কোনো ফ্লাইট পরিচালনা করা হবে না।  রোববার বিকেলে একটি আন্তমন্ত্রণালয়ের বৈঠক থেকে এ সিদ্ধান্ত এসেছে বলে তিনি জানান।

বেবিচক জানিয়েছে, যাত্রী চলাচলে ফ্লাইট বন্ধ থাকলেও পণ্যবাহী উড়োজাহাজ (কার্গো) ও বিশেষ ফ্লাইট চলাচল করবে। মন্ত্রণালয়ের বৈঠকের সিদ্ধান্তটি প্রধানমন্ত্রীর অনুমোদনের জন্য পাঠানো হয়েছে। অনুমোদন এলে জনপ্রশাসন মন্ত্রণালয় কিংবা মন্ত্রিপরিষদ বিভাগ থেকে একটি প্রজ্ঞাপন জারি করা হবে।