আজকের দিন তারিখ ১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লাইফ স্টাইল আইকনিক স্টার আওয়ার্ড পেলেন ওয়ালী

আইকনিক স্টার আওয়ার্ড পেলেন ওয়ালী


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: মার্চ ২৪, ২০২১ , ২:৪৫ অপরাহ্ণ | বিভাগ: লাইফ স্টাইল


দিনের শেষে প্রতিবেদক : আইকনিক স্টার আওয়ার্ড পেলেন ওয়ালীএ বি ওয়ালীউদ্দিন আহমেদ চৌধুরী। বাংলাদেশের ফ্যাশন জগতের অন্যতম নক্ষত্র । তিনি একাধারে ফ্যাশন ডিজাইনার ও ফ্যাশন উদ্যোক্তা । তার জন্ম বাংলাদেশের সিলেট জেলায়২৭ জুলাই ১৯৭৭ সালে। পড়াশুনা করেছেন ন্যাশনাল ইনস্টিটিউট অব ফ্যাশন ডিজাইন (আইএনএফডি) তে। কিশোর বয়স থেকেই তার ফ্যাশন নিয়ে আলাদা ভাবনা ছিল । ফ্যাশন ডিজাইনার হিসাবে কাজ শুরু করেন ২০০৪ সাল থেকে। ওয়েস্টার্ন ফ্যাশননির্ভরতা কখনোই তাকে টানেনি। চেয়েছেন নিজের দেশের ফ্যাশন ভাবনাটাকে ব্যবহারকরে নিজেদের একটা ব্রান্ড প্রতিষ্ঠা করা। সেই চিন্তা থেকেই ওয়ালি’স প্রতিষ্ঠা করা। নিজেদের ঐতিহ্য আর সাংস্কৃতিক চেতনার সংমিশ্রণে নিজের ব্রান্ডকে দেশে বিদেশেপ্রতিষ্ঠা করেছেন।

বাংলাদেশে কোন বড় প্রতিষ্ঠানের পৃষ্ঠপোষ্কতা ছাড়াই নিজেরব্যান্ডকে সবার কাছে গ্রহণযোগ্য করে তোলা এত সহজ ছিল না। ওয়ালি তার পরিশ্রম,সৃষ্টিশীলতা দিয়ে নিজেকে নিয়েছেন অনন্য উচ্চতায়। ফ্যাশন ডিজাইনার হিসাবে সুতি, কাতান ও মিরপুর কাতান তার কাছে খুবই প্রিয়। একজন ফ্যাশন ডিজাইনারহিসাবে দেশে প্রাতিষ্ঠানিক মডেলদের অভাব খুবই অনুভব করেছিলেন। সেই ভাবনা থেকে দেশের মডেলদের গুমিং এর জন্য প্রতিষ্ঠা করেছেন ওয়ালী আসোসিয়েট গ্রুমিং স্কুল। বর্তমানে বাংলাদেশের অনেক মডেল ওয়ালী আসোসিয়েট গ্রুমিং স্কুল থেকে বের হয়ে নিজ নিজ ক্ষেত্রে প্রতিষ্ঠিত। নিজের কাজ শুধু তিনি ফ্যাশন ডিজাইনারহিসেবে সীমাবদ্ধ রাখেননি।

বাংলাদেশের ফ্যাশন জগতের অন্যতম উদ্যোগতাও তিনি।দেশের তরুণ মডেল খুজে বের করার জন্য বেশ কয়েকবছর ধরে আয়োজন করছেন মিস্টার ওমিসেস ফটোজনিক। তার খোঁজে বের করা মডেলরাই এখন বাংলাদেশের মডেলিং এরনতুনধারা সূচনা করছে। বাংলাদেশকে রিপ্রেজেন্ট করেছেন বিশ্বের নানা প্রান্তে। নেপালফ্যাশন উইক, ইন্টারন্যাশনাল ফ্যাশন উইক, দেহরাদুন ফ্যাশন উইক, এশিয়ান ডিজাইনারউইকসহ নানা অনুষ্ঠানে তার পদচারণা বাংলাদেশকে দিয়েছে ফ্যাশনে নতুন এক পরিচয়। তার কাজের পুরস্কার স্বরুপ পেয়েছেন নানা পুরস্কার। সম্প্রতি ১৫ মার্চ, ২০২১ তারিখেবঙ্গবন্ধু কনভেনশন হলে আয়োজিত এক অনুষ্ঠানে দেশসেরা ফ্যাশন উদ্যোক্তা হিসাবেআইকনিক স্টার আওয়ার্ডে তাকে সম্মানিত করা হয়। এছাড়াও বিনোদনধারাপারফর্মেন্স আওয়ার্ড-২০১৯, স্টার আওয়ার্ডসহ নানা পুরস্কারে তিনি সম্মানিত হয়েছেন।

অসংখ্য ব্রান্ডের ফ্যাশন ডিজাইনার হিসাবে কাজ করা ওয়ালী বাংলাদেশকেবিশ্বের দরবারে মাথা উচু করে তুলতে চান। বাংলা সাংস্কৃতিকে দিতে চান এক নতুনমাত্রা। বর্তমানে দেশের খ্যাতনামা ফ্যাশন ডিজাইনার বিবি রাসেল বা পাশ্ববর্তী দেশভারতের মানিশ মালহোত্রার মতো নিজের বুটিকের লক্ষ্যে কাজ করছেন তিনি। পাশাপাশিদেশের মডেলরা যাতে আন্তর্জাতিকভাবে কাজ করতে পারে সেই লক্ষ্যে নিরলসভাবে কাজ করেযাচ্ছেন।