আজকের দিন তারিখ ২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস অস্ট্রেলিয়া সিরিজে লিটন-মোস্তাফিজকে নিয়ে শঙ্কা!

অস্ট্রেলিয়া সিরিজে লিটন-মোস্তাফিজকে নিয়ে শঙ্কা!


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: জুলাই ২৭, ২০২১ , ১১:৩৬ পূর্বাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক : ঘরের মাঠে ৩ আগস্ট শুরু হচ্ছে বাংলাদেশ-অস্ট্রেলিয়া ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। আসন্ন সিরিজে বাংলাদেশকে চোট ভাবনায় ফেলে দিয়েছেন লিটন দাস ও মোস্তাফিজুর রহমান। প্রথম দুই ম্যাচে তাদের না খেলার সম্ভাবনা বেশি বলে ইঙ্গিত দিয়েছেন, প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন। তিনি বলেছেন, সম্ভবত তৃতীয় ম্যাচ থেকে তাদের প্রাপ্তির সম্ভাবনা রয়েছে। মিনহাজুল আবেদীন ক্রিকইনফোকে বলেছেন, ‘খুব সম্ভব দ্বিতীয় অথবা তৃতীয় ম্যাচ থেকে লিটন ও মোস্তাফিজকে পাওয়া যেতে পারে।’ অবশ্য দুই গুরুত্বপূর্ণ ক্রিকেটারকে শুরুর দিকে পাওয়া না গেলেও প্রধান নির্বাচক কিন্তু মোটেও উদ্বিগ্ন নন, ‘ওদের নিয়ে আসলে আমরা সেভাবে উদ্বিগ্ন নই। ওরা ফিরবে। আমরা এই দল নিয়ে খুব আত্মবিশ্বাসী। এই তো জিম্বাবুয়ের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ জিতে এলাম।’
বাম ঊরুতে লিটন চোট পান ২০ জুলাই প্রথম টি-টোয়েন্টিতে। যে কারণে জিম্বাবুয়ের বিপক্ষে পরের দুই ম্যাচে আর খেলতে পারেননি। এই সফরে মোস্তাফিজও গোড়ালির চোটের কারণে মাত্র একটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি খেলতে পেরেছেন।
এদের ছাড়াও চোট ইস্যু আরও রয়েছে। তৃতীয় টি-টোয়েন্টিতে গ্রোয়িনে চোট পেয়েছেন সৌম্য সরকার। একই রকম চোট নিয়েও খেলে যাচ্ছেন সাকিব আল হাসান।
প্রসঙ্গত, অস্ট্রেলিয়ার বেঁধে দেওয়া শর্ত অনুযায়ী যারা ২০ জুলাই থেকে কোয়ারেন্টিনে আছেন এবং জিম্বাবুয়ে সফরে রয়েছেন, তারাই এই সিরিজে খেলতে পারবেন। সেক্ষেত্রে জিম্বাবুয়ের বিপক্ষে ২-১ ব্যবধানে জেতা সিরিজের ১৮ সদস্য ঢাকায় পৌঁছে ২৯ জুলাই সরাসরি টিম হোটেলে চলে যাবেন। সেখান থেকে আবার দলে খেলা হচ্ছে না তামিম ইকবাল ও মুশফিকুর রহিমের। বাবার মৃত্যু সংবাদে মাঝপথে ফিরে আসায় বাদ পড়েছেন আমিনুল ইসলামও। তাই বদলি হিসেবে দলে যুক্ত হয়েছেন তাইজুল ইসলাম, রুবেল হোসেন, মোহাম্মদ মিঠুন ও মোসাদ্দেক। এরা সবাই ওয়ানডে দলে ছিলেন।