আজকের দিন তারিখ ১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস অস্ট্রেলিয়ান ওপেন আটকে গেলো জোকোভিচের

অস্ট্রেলিয়ান ওপেন আটকে গেলো জোকোভিচের


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: জানুয়ারি ৭, ২০২২ , ৩:৪৯ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক :  অস্ট্রেলিয়ান ওপেন খেলতে মেলবোর্নের বিমানবন্দরে এসে পৌঁছেছিলেন টেনিসের নাম্বার ওয়ান নোভাক জোকোভিচ। তবে তাকে ফিরে যেতে হলো সেখান থেকেই। করোনার টিকা না নেওয়ায় অস্ট্রেলিয়ান কর্তৃপক্ষ তার ভিসা বাতিল করে। এবার অস্ট্রেলিয়ান ওপেন তাই খেলা হচ্ছে নাম্বার ওয়ান তারকাকে ছাড়াই। মেলবোর্ন বিমানবন্দরে পৌঁছালে সেখানেই তাকে আটকে রাখা হয় কয়েক ঘন্টা। অস্ট্রেলিয়ায় প্রবেশের নিয়ম পূরণ না করায় তাকে দেশটিতে ঢুকতে দেওয়া হয়নি বলে পরে এক বিবৃতিতে জানায় অস্ট্রেলিয়ার সীমান্ত বাহিনী।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন বলেছেন, জোকোভিচের ভিসা বাতিল করা হয়েছে। নিয়ম সবার জন্যই নিয়ম। বিশেষ করে যখন আমাদের সীমান্তের কথা আসে। এই নিয়মের ঊর্ধ্বে কেউ নয়। তিনি আরও জানান, করোনার প্রতিষেধক নিলে জেকোভিচকে তার প্রমাণ দিতে হবে। নাহলে তাকে অস্ট্রেলিয়ায় প্রবেশের অনুমতি দেওয়া হবে না কোনোভাবেই।

জোকোভিচ নিজেও তার করোনা টিকা নেয়ার ব্যাপারে স্পষ্ট করে কিছু জানাননি। তবে গত বছর বিশ্বব্যাপী করোনার টিকা দেয়া শুরু হলে তিনি বিরোধিতা করেছিলেন করোয়ার টিকা দেয়ার বিষয়টি। সার্বিয়ান এই টেনিস তারকাকে মেলবোর্ণ বিমানবন্দরে আটকে রাখার পর সেখান থেকে নির্দিষ্ট একটি হোটেলে নিয়ে যাওয়া হয়। বহির্গামী কোনো বিমানে পরে তাকে অস্ট্রেলিয়া তেকে ফেরত পাঠানোর কথা জানান অস্ট্রেলিয়ার সীমান্ত বাহিনী।