আজকের দিন তারিখ ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাদেশ অবশেষে মুক্তি পেলেন আসামির পরিবর্তে সাজা খাটা মিনু 

অবশেষে মুক্তি পেলেন আসামির পরিবর্তে সাজা খাটা মিনু 


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: জুন ১৭, ২০২১ , ২:৪১ অপরাহ্ণ | বিভাগ: সারাদেশ


চট্টগ্রাম প্রতিনিধি : চট্টগ্রামে প্রকৃত আসামির পরিবর্তে তিন বছর সাজা খাটা মিনু আক্তার অবশেষে মুক্তি পেয়েছেন। বুধবার বিকাল ৫টায় তিনি চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে বের হয়ে আসেন। এরপর কারাফটকের সামনে অপেক্ষমাণ ভাইয়ের সাথে চলে যান নিজ বাড়ি চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায়। মিনু আক্তারের আইনজীবী গোলাম মাওলা মুরাদ জানান, ২০০৬ সালে নগরের কোতোয়ালি থানার রহমতগঞ্জ এলাকায় এক গার্মেন্টস কর্মীকে গলা টিপে হত্যার ঘটনায় কোতোয়ালি থানায় দায়ের হওয়া মামলায় গ্রেফতার হয়ে কারাগারে যান কুলসুমি নামে এক নারী। ২০০৭ সালের ২৬ অক্টোবর থেকে ২০০৯ সালের ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত প্রায় দেড় বছর কারাগারে কাটানোর পর আদালত তার জামিন মঞ্জুর করেন।
২০১৭ সালের নভেম্বরে মামলার রায়ে আদালত কুলসুমকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছর কারাদণ্ডের আদেশ প্রদান করেন। রায়ের দিন কুলসুমি অনুপস্থিত থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।
২০১৮ সালের ১২ জুন কুলসুমি সেজে আদালতে আত্মসমর্পণ করে কারাগারে যান মিনু আক্তার। ২০১৯ সালের ২৩ এপ্রিল কুলসুমির নামে মিনুর টিপসই নিয়ে হাইকোর্টে আপিল করা হয়। ৩০ এপ্রিল হাইকোর্ট আপিল গ্রহণ করেন। কয়েক দফা শুনানির পর শুনানির পর নিম্ন আদালতের সন্তুষ্টি সাপেক্ষে মিনুকে জামিনে সাময়িক মুক্তির নির্দেশ দেন হাইকোর্ট।
গত মঙ্গলবার মিনুর পক্ষে মুক্তির বন্ড নির্ধারণের জন্য চট্টগ্রামের অতিরিক্ত মহানগর দায়রা জজ (চতুর্থ আদালত) আদালতে আবেদন করা হয়। আদালতের নির্দেশ মোতাবেক মিনুর মুক্তির বন্ড দাখিল করার পর বিচারক মিনুকে মুক্তির নির্দেশ দেন।