আজকের দিন তারিখ ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ: বাংলাদেশের প্রতিপক্ষ দ. আফ্রিকা

অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ: বাংলাদেশের প্রতিপক্ষ দ. আফ্রিকা


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: জানুয়ারি ২১, ২০২৩ , ১১:৩৪ পূর্বাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক : গ্রুপপর্বের ঝামেলা শেষে আজ থেকে শুরু হচ্ছে অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় ধাপের ১২ দলের লড়াই। এই পর্বের ১২ দলকে দুই গ্রুপ বানিয়ে নাম দেওয়া হয়েছে ‘সুপার সিক্স গ্রুপ ১’ ও ‘সুপার সিক্স গ্রুপ ২’। বাংলাদেশ আছে ‘সুপার সিক্স গ্রুপ ১’-এ। এই পর্বটা মূলত সেমিফাইনালে ওঠার লড়াই। দুই গ্রুপ থেকে দুটি করে ৪টি দল সেমিফাইনালে উঠবে। তো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের এই ‘সুপার সিক্স গ্রুপ ১’-এর লড়াই শুরু হচ্ছে আজ। নিজেদের প্রথম ম্যাচে আজ দিশা বিশ্বাসদের প্রতিপক্ষ স্বাগতিক দক্ষিণ আফ্রিকা।
গ্রুপপর্ব থেকে পূর্ণ ৪ পয়েন্ট নিয়ে ‘সুপার সিক্স গ্রুপ ১’-এ এসেছে বাংলাদেশ। মানে আজ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দিশা বিশ্বাসরা মাঠে নামছে ৪ পয়েন্ট হাতে রেখে। দক্ষিণ আফ্রিকা গ্রুপপর্ব থেকে নিয়ে এসেছে ২ পয়েন্ট। মানে সেমিফাইনালে উঠার লড়াইয়ে আগে থেকেই বাংলাদেশের চেয়ে পিছিয়ে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। আজ জিতলে বাংলাদেশের জন্য সেমিফাইনালের দরজাটা আরো বেশি প্রশস্ত হবে।
বাংলাদেশের মতো ভারতও গ্রুপপর্ব থেকে পূর্ণ ৪ পয়েন্ট নিয়ে এই পর্বে এসেছে। ‘সুপার সিক্স গ্রুপ ১’-এর ৬ দলের মধ্যে শুধু ভারত এবং বাংলাদেশই ৪ পয়েন্ট হাতে নিয়ে এসেছে। বাকিদের মধ্যে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা গ্রুপপর্ব থেকে নিয়ে এসেছে সমান ২ পয়েন্ট করে। শ্রীলঙ্কা ও সংযুক্ত আরব আমিরাত কোনো পয়েন্ট নিয়েই আসতে পারেনি। ফলে ‘সুপার সিক্স গ্রুপ ১’ থেকে সেমিফাইনালে ওঠার লড়াইয়ে এমনিতেই এগিয়ে ভারত ও বাংলাদেশ। সুতরাং আজকের ম্যাচটিই বাংলাদেশের জন্য বেশি গুরুত্বপূর্ণ। কারণ, এই পর্বে নিজেদের শেষ ম্যাচটিতে বাংলাদেশের প্রতিপক্ষ যে সংযুক্ত আরব আমিরাত। প্রতিপক্ষ হিসেবে সংযুক্ত আরব আমিরাত সহজই।
উল্লেখ্য, একই গ্রুপে পড়লেও ভারতের বিপক্ষে বাংলাদেশকে ম্যাচ খেলতে হবে না।