আজকের দিন তারিখ ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাজনীতি অনুমতি না পেয়ে নয়াপল্টনেই গণঅনশন করবে বিএনপি

অনুমতি না পেয়ে নয়াপল্টনেই গণঅনশন করবে বিএনপি


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: নভেম্বর ১৯, ২০২১ , ৩:৪২ অপরাহ্ণ | বিভাগ: রাজনীতি


দিনের শেষে ডেস্ক :  খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে পূর্বঘোষিত কর্মসূচির অনুমতি না পাওয়ায় দলের রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে করার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ন্যাশনাল পিপলস্ পার্টির-এনপিপির (একাংশ) ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় এ কথা জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ‘নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবি’ শীর্ষক এ সভায় মির্জা ফখরুল বলেন, কর্মসূচির জন্য আমরা বেশ কয়েকবার অনুমতি চেয়েছি। কিন্তু আমাদের কোনো জায়গা দেয়া হয়নি। এজন্য বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসার দাবিতে গণঅনশন কর্মসূচি নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত হবে।

কর্মসূচি প্রসঙ্গে তিনি বলেন, আশা করছি, আপনারা সবাই থাকবেন। সবাইকে গণঅনশন কর্মসূচিতে যোগ দেয়ার আহ্বান জানাচ্ছি। গণতন্ত্র এবং খালেদা জিয়ার মুক্তি আলাদা করে দেখার কোনো অবকাশ নেই মন্তব্য করে ফখরুল বলেন, দেশকে ও জনগণকে রক্ষা করতে হলে এবং গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনতে হলে আমাদের বাতিঘর বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া উড়ে এসে জুড়ে বসেনি মন্তব্য করে তিনি বলেন, দীর্ঘ নয় বছর জনগণকে সাথে নিয়ে স্বৈরাচারের বিরুদ্ধে লড়াই করে জনগণের সরকার প্রতিষ্ঠা করেছিল। এখনো তিনি কারাগারে গণতন্ত্রের জন্য রয়েছেন।

আয়োজক সংগঠনের চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদের সভাপতিত্বে সভায় ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা, জাগপা একাংশের সভাপতি খন্দকার লুৎফর রহমান, এলডিপি একাংশের মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, বিএনপির ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান, দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর প্রমুখ বক্তব্য রাখেন।