আজকের দিন তারিখ ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাজনীতি ১৪ দলে ঐক্যের বিকল্প নেই

১৪ দলে ঐক্যের বিকল্প নেই


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ১৫, ২০১৬ , ৪:৩৫ অপরাহ্ণ | বিভাগ: রাজনীতি


Nasim_4444কাগজ অনলাইন প্রতিবেদক: ১৪ দলে ঐক্যের বিকল্প নেই মন্তব্য করে স্বাস্থ্যমন্ত্রী, ১৪ দলের মুখপাত্র ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেন, ১৪ দলের ঐক্য আরো সম্প্রসারিত হবে। এর কোনো বিকল্প নেই। তা না হলে অশুভ শক্তি অনৈক্যের ফাটল দিয়ে ঢুকে আমাদের ছুরিকাহত করবে।

বুধবার (১৫ জুন) সকালে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের যৌথসভায় এসব কথা বলেন তিনি।

দেশে সাম্প্রতিক গুপ্তহত্যার প্রতিবাদে রোববার (১৯ জুন) বিকেল তিনটা থেকে পাঁচটা পর্যন্ত ১৪ দলের মানববন্ধন কর্মসূচি সফল করতে এ যৌথসভা করা হয়। ঢাকায় গাবতলী থেকে যাত্রাবাড়ী পর্যন্ত এবং সারাদেশে মানববন্ধন করবে ১৪ দল।

মোহাম্মদ নাসিম বলেন, ১৪ দলের মূল নেত্রী শেখ হাসিনা। তিনি ১৪ দলের ঐক্যের প্রতীক। তার অনুপ্রেরণায় ১৪ দল গঠিত হয়েছে। ১৪ দল আওয়ামী লীগ নেতৃত্বাধীন আদর্শিক জোট।

তিনি বলেন, শুধু ক্ষমতা ভাগাভাগি, নির্বাচনের জন্য নয়, ঐক্যবদ্ধভাবে একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে এই ১৪ দল গঠিত হয়েছে। ১৪ দল আছে, থাকবে। যতোদিন আমাদের লক্ষ্য অর্জিত না হয়, ততোদিন থাকবে।

নাসিম বলেন, ‘প্রধানমন্ত্রী আমাকে বলেছেন, ১৪ দলকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে নিয়ে যান। প্রয়োজনে ১৪ দল আরও সম্প্রসারিত হবে, ঐক্যও সম্প্রসারিত হবে। এর কোনো বিকল্প নেই। ঐক্যবদ্ধভাবে এগিয়ে যেতে হবে। তা না হলে ওই অশুভ শক্তি অনৈক্যের ফাটল দিয়ে ঢুকে আমাদের ছুরিকাহত করবে। পঁচাত্তর সালের ঘটনা ভুলে গেলে চলবে না। এটা মনে রেখে আমাদের কাজ করতে হবে’।

যৌথসভায় বক্তব্য দেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম প্রমুখ।

সভায় সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ।