আজকের দিন তারিখ ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিনোদন সুন্দরবনের পাশে পার্নো মিত্র

সুন্দরবনের পাশে পার্নো মিত্র


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: জুন ২, ২০২০ , ৫:২৫ পূর্বাহ্ণ | বিভাগ: বিনোদন


দিনের শেষে ডেস্ক :  ঈদের আগে দুই বাংলায় আছড়ে পড়া সুপার সাইক্লোন আম্ফানের তান্ডবের রেশ এখনও কাটেনি। আম্ফানের কারণে এখনও বাঁধ ভেঙে নতুন নতুন এলাকা পস্নাবিত হচ্ছে। আশ্রয় কেন্দ্রে রয়েছেন অসংখ্য গৃহহীন মানুষ। একে তো করোনা আবহ, তার উপরে গোদের উপর বিষফোঁড়ার মতো সুপার সাইক্লোন আম্ফান। সব মিলিয়ে কঠিন দুঃসময়ের মুখোমুখি উপকূলবাসী। বিশেষ করে বাংলাদেশের সাতক্ষীরা ও খুলনা এবং ভারতের পশ্চিমবঙ্গের অনেকেই মাথা গোজার ঠাঁই হারিয়ে এক টুকরো ত্রিপল-পস্নাস্টিকের আশায় সাহায্যের জন্য অপেক্ষা করছেন। নোনা জল ঢুকে নষ্ট হয়েছে ফসলি জমি। চিন্তার ভাঁজ পড়েছে অদূর ভবিষ্যতের কথা ভেবেও। এই কঠিন পরিস্থিতিতেই বিধ্বস্ত সুন্দরবনের পাশে দাঁড়ালেন অভিনেত্রী পার্ণো মিত্র। আম্ফানে তছনছ হয়ে যাওয়া সুন্দরবনকে পুনরায় গড়ে তোলার ডাক দিয়েছেন অভিনেত্রী তথা রাজনীতিক পার্নো। ত্রিপল, শুকনো খাবার, চাল, ডাল, আলুসহ আরও অত্যাবশ্যকীয় সামগ্রী সুন্দরবনের বিভিন্ন গ্রামের মানুষদের হাতে তুলে দিয়েছেন পার্নো মিত্র। একটি সংস্থার সঙ্গে যৌথ উদ্যোগে পার্নো এই কাজ শুরু করেছেন।

গত বছর বিজেপি শিবিরে যোগদান করেছেন পার্নো। কিন্তু এই প্রান্তিক মানুষগুলোর পাশে দাঁড়িয়েছেন কোনও রাজনৈতিক স্বার্থে নয়, বরং মানবিকতার খাতিরে। দুস্থ মানুষগুলোর জন্য তাঁর উদ্বেগ ইনস্টাগ্রামের একাধিক পোস্টেই ফুটে উঠেছে। পার্নোর মন্তব্য, ‘এখনও অনেক মানুষ রয়েছেন, যাদের কাছে সাহায্য পৌঁছায়নি। যতটা পারছেন, এই বার্তা পৌঁছে দিন সবার কাছে। বাংলাকে আবার গড়ে তুলুন।’

এর আগে লকডাউনের মাঝেও বন্ধুদের নিয়ে যৌনকর্মী, রূপান্তরকামীদের মুখে খাবার তুলে দিতে দেখা গিয়েছে অভিনেত্রীকে। এবার সাহায্যের হাত বাড়ালেন আম্ফান বিধ্বস্ত সুন্দরবন অঞ্চলের দুস্থ মানুষের প্রতি। পার্র্নোর কথায়, ২০২০ সাল মানুষকে সত্যিই অনেক কিছু শেখাচ্ছে। হাজারও ঝড়-ঝাপটার মধ্যে কীভাবে একে অপরের পাশে দাঁড়িয়ে বেঁচে থাকা যায়, সেই শিক্ষা যেমন দিয়েছে, তেমনই জাগিয়ে তুলেছে মানুষের সুপ্ত বিবেককেও। ৩০ এবং ৩১ মে সুন্দরবনের বেশকিছু অঞ্চলে ত্রাণ নিয়ে পৌঁছে গিয়েছিল পার্নোর টিম।