আজকের দিন তারিখ ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
/////হাইলাইটস///// রাজধানীর ২৯ স্থানে করোনা রোগী শনাক্ত

রাজধানীর ২৯ স্থানে করোনা রোগী শনাক্ত


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: এপ্রিল ৫, ২০২০ , ৪:০৭ অপরাহ্ণ | বিভাগ: /////হাইলাইটস/////


দিনের শেষে প্রতিবেদক :  দেশে মোট ৮৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। রোববার (৫ এপ্রিল) দুপুরে সংস্থাটির পক্ষ থেকে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়। তবে এরপর সন্ধ্যায় চট্টগ্রামে আরো একজন করোনা রোগী শনাক্ত হন। ফলে প্রতিবেদন লেখা পর্যন্ত দেশে মোট ৮৯ জন করোনা রোগী শনাক্তের খবর পাওয়া গেছে। আইইডিসিআর ঘোষিত ৮৮ জন আক্রান্তের মধ্যে রাজধানী ঢাকাতেই আক্রান্ত হয়েছেন ৫২ জন্য। এই ৫২ ব্যক্তির বাস রাজধানীর ২৯টি স্থানে। এছাড়া বাকিরা দেশের ১১ জেলায় এই ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে তথ্য প্রকাশ করেছে আইইডিসিআর। আক্রান্ত ৮৮ জনের জেলার নাম জানিয়েছে সংস্থাটি। এর মধ্যে রাজধানীর ৫২ জনসহ ঢাকা জেলায় ৫৪ জন আক্রান্তের তথ্য দিয়েছে আইইডিসিআর। তবে সুনির্দিষ্টভাবে আক্রান্ত ৫২ জন কোথায় থাকতেন সেই এলাকার নাম বললেও ২ জন আক্রান্তের এলাকার নাম দেওয়া হয়নি।
রাজধানীর ২৯টি স্থানে ৫২ জন করোনা শনাক্ত হয়েছেন। স্থানগুলো হলো:
১. বাসাবোয়: ৯ জন।
২. মিরপুরের টোলারবাগ: ৬ জন।
৩. পুরান ঢাকার শোয়ারিঘাট: ৩ জন।
৪. বসুন্ধরা: ২ জন।
৫. ধানমন্ডি: ২ জন।
৬. যাত্রাবাড়ী: ২ জন।
৭. মিরপুর-১০: ২ জন।
৮. মোহাম্মদপুর: ২ জন।
৯. পুরোনো পল্টন: ২ জন।
১০. শাহ আলী বাগ: ২ জন।
১১. উত্তরা: ২ জন।
এছাড়া রাজধানীর আরো ১৮টি স্থানে একজন করে করোনা রোগী পাওয়া গেছে। স্থানগুলো হল- বুয়েট এলাকা, সেন্ট্রাল রোড, ইস্কাটন, গুলশান, গ্রিনরোড, হাজারীবাগ, জিগাতলা, মিরপুর কাজীপাড়া, মিরপুর-১১, লালবাগ, মগবাজার, মহাখালী, নিকুঞ্জ, রামপুরা, শাহবাগ, উর্দু রোড ও ওয়ারী।
এদিকে এখন পর্যন্ত ১১টি জেলায় করোনা রোগী শনাক্ত হয়েছে বলে জানিয়েছে আইইডিসিআর। জেলাগুলো হল- ঢাকা, মাদারীপুর, নারায়ণগঞ্জ, গাইবান্ধা, গাজীপুর, চুয়াডাঙ্গা, কুমিল্লা, কক্সবাজার, শরীয়তপুর, রংপুর এবং চট্টগ্রাম।