আজকের দিন তারিখ ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
/////হাইলাইটস///// করোনা ভেবে মাকে রাস্তায় ফেলে গেলেন সন্তান

করোনা ভেবে মাকে রাস্তায় ফেলে গেলেন সন্তান


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: জুন ৬, ২০২০ , ৩:৫৮ অপরাহ্ণ | বিভাগ: /////হাইলাইটস/////


দিনের শেষে প্রতিবেদক : শ্বাসকষ্ট দেখা দেয়ায় মাকে রাস্তায় ফেলে গেছে এক সন্তান। ঝড়-বৃষ্টির মধ্যে তিনদিন পড়ে থাকার পর তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেলের ক্যাম্প পুলিশ। এ ঘটনায় উদ্বেগ জানিয়ে চিকিৎসকরা বলছেন কারো শ্বাসকষ্ট হলেই কোভিড আক্রান্ত ভেবে নেয়া ঠিক নয়।
করোনা মহামারীর মধ্যে যখন পরিবারের বয়স্ক সদস্যটির আরো বেশি খেয়াল রাখার তাগিদ দেয়া হচ্ছে বার বার, তখনই মাকে রাস্তায় ফেলে গেলেন সন্তান। শ্বাসকষ্ট হওয়ায় করোনা আক্রান্ত সন্দেহে তাকে ফেলে যাওয়া হয়।
শনিবার (০৬ জুন) দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নতুন ভবনের পাশের রাস্তা থেকে ৫০ বছর বয়সী মনোয়ারা বেগমকে উদ্ধার করেন মেডিকেল ক্যাম্প পুলিশ। ভর্তি করা হয়েছে করোনা ইউনিটে।
ঢামেক সহকারী ইনচার্জ আব্দুল খান বলেন, তার পরিবার করোনা অনুমান করে তাকে হাসপাতালে নিয়ে এসেছিল। কিন্তু পরে কেন তাকে ফেলে গেছে তা আমার জানা নেই।
পরিবারের সঙ্গে মিরপুর কমার্স কলেজের পাশে একটি বস্তিতে থাকতেন মনোয়ারা। তিন দিন আগে তাকে ফেলে রেখে যাওয়া হয়। ঝড় বৃষ্টির মধ্যে রাস্তাতেই ছিলেন তিনি। চিকিৎসকের বরাত দিয়ে ক্যাম্প ইনচার্জ আব্দুল খান জানান, তার অবস্থা আশঙ্কাজনক।

ঢাকা মেডিকেল পুলিশ ইনচার্জ বাচ্চু মিয়া বলেন, তার শারীরিক সমস্যা দেখে তাকে ফেলে দিয়ে গেছেন পরিবারের লোকজন। তার করোনার পরীক্ষা চলছে। রিপোর্ট পেলে বাকিটা জানা যাবে। শুধুমাত্র শ্বাসকষ্ট হলেই কাউকে করোনা রোগী ভাবা অজ্ঞতার পরিচয় বললেন চিকিৎসক।
অধ্যাপক ডা. সৈয়দ সহিদুল বলেন, শ্বাসকষ্ট হয়েছে বলেই কাউকে করোনা শনাক্ত করে রাস্তায় ফেলে দেয়া যাবে না।   এ বিষয়ে জনসচেতনতা জরুরি বলে মনে করেন তারা।