আজকের দিন তারিখ ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় আট প্রতিষ্ঠানকে জরিমানা করলো ভোক্তা অধিদপ্তর

আট প্রতিষ্ঠানকে জরিমানা করলো ভোক্তা অধিদপ্তর


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ১৫, ২০১৬ , ৭:১৮ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


sm20160615183938কাগজ অনলাইন প্রতিবেদক: রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ ও ভেজাল রোধে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নিয়মিত অভিযানে আট প্রতিষ্ঠানকে ১ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (১৫ জুন) নগরীর জিইসি মোড়, ওয়াসা ও লালখান বাজার পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ পরিচালক (উপ সচিব) জুবায়ের আহমদ। অভিযানে সহায়তা দেন অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক বিকাশ চন্দ্র দাস ও নগর পুলিশ সদস্যরা।

বিকাশ চন্দ্র দাস জানান, ওয়াসা মোড়ে পোড়া তেল ব্যবহার করে ইফতারসামগ্রী তৈরি, ফ্রিজে আগে রান্না করা মাছ-মাংস সংরক্ষণ, কাঁচা ও রান্না করা মাছ-মাংস একসাথে রাখার অপরাধে তাওয়াক্কুল হোটেল অ‌্যান্ড রেস্টুরেন্টকে ২৫ হাজার টাকার জরিমানা করা হয়।

তিনি জানান, জিইসি মোড় এলাকায় দইয়ের মোড়কে উৎপাদন, মেয়াদ, মূল্য ইত্যাদি না থাকার অপরাধে হ্যান্ডি ইন্ডিয়া নামক রেস্টুরেন্টকে ১০ হাজার, মেয়াদোত্তীর্ণ বিস্কুট বিক্রির অপরাধে মিঠাইকে ২০ হাজার, নোংরা অপরিচ্ছন্ন ড্রেনের পাশে খাবার তৈরি ও সংরক্ষণের জন্য ওয়েল ফুডকে ৪০ হাজার, মূল্যতালিকা প্রদর্শন না করার অপরাধে ক্যান্ডিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ ছাড়া লালখান বাজার এলাকায় নোংরা অপরিচ্ছন্ন পরিবেশে খাবার প্রস্তুত ও বেশি মূল্যের জন্য হাইওয়ে সুইটসকে ২৫ হাজার, বেশি মূল্যে চিনি বিক্রি ও মূল্যতালিকা না থাকায় আজিজ স্টোরকে ২০ হাজার টাকা ও মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির অপরাধে শিকদার মেডিকেলকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অস্বাস্থ্যকর পরিবেশে নকল, ভেজাল, মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি, ওজনে কারচুপি বন্ধে রমজান মাসজুড়ে অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।